চাঁদপুরে সহস্রাধিক নারী-পুরুষকে চিকিৎসা সেবা দিয়েছে সেনাবাহিনী

শরীফুল ইসলাম :
জাতি পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কুমিল্লা সেনানিবাসের উদ্যোগে এক হাজারেরও বেশি নারী-পুরুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ প্রদান করা হয়েছে।

শনিবার দিনব্যাপি চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি প্যাভিলিয়নে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হবে।

এতে স্ত্রীরোগ বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে একটি চিকিৎসক টিম গর্ভবতী মায়েদের এবং স্ত্রীরোগের বিভিন্ন সমস্যার বিনামূল্যে পরামর্শ প্রদান করা হয়।

চাঁদপুর সিভিল সার্জন অফিসের অধীনস্থ গাইনী বিশেষজ্ঞ এবং চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসকবৃন্দ ও এ স্বাস্থ্যসেবা প্রদান কার্যক্রমে অংশ নেন।

চিকিৎসাসেবা ক্যাম্প ও ঔষধ প্রদান কার্যক্রমে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্ণেল নাজমুল হুদা খান ও মেজর খায়রুল ইসলাম।

নাজমুল হুদা জানান, জাতি পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে কুমিল্লা সেনানিবাসের উদ্যোগে স্বস্থ্যসেবা ক্যাম্প ও ঔষধ প্রদান করা হয়। সকলেই জানেন, করোনা মহামারীর কারনে কেউ ঘর থেকে বের হতে পারছে না।

এতে গর্ভবতী মায়েদের এবং স্ত্রীরোগ চিকিৎসা না পেয়ে বিড়ম্ববনা সৃষ্টি হচ্ছে। আমরা মাননীয় সেনা প্রধানের নির্দেশনায় কুমিল্লা সেনানিবাস থেকে ৮টি মেডিক্যাল টিম ঘটন করেছি।

এই টিমের মাধ্যমে ৬টি দায়িত্বপূর্ণ জেলাগুলোতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করা হবে।

মেডিক্যাল ক্যাম্পে দায়িত্ব প্রাপ্ত চিকিৎসকদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা সিএমএইচ হসপিটালের গাইনি বিশেষজ্ঞ মেজর আসমা রহমান, ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন আয়শা সিদ্দিকা, চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন ও সদর হাসপাতালের চিকিৎসক ডা. তাবেন্দা।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)