শাহরাস্তিতে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া শিশুর বাড়ি লকডাউন

ফয়েজ আহমেদ :
করোনার উপসর্গ নিয়ে শাহরাস্তির ১৪ মাস বয়সী এক শিশু মারা গেছে। বুধবার রাতে নিউমোনিয়াসহ করোনার উপসর্গ নিয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই শিশুর মৃত্যু হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের নরিংপুর গ্রামের ১৪ মাস বয়সী এক শিশু নিউমোনিয়াসহ করোনার উপসর্গ নিয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে শিশুটি মারা যায়।

এরপর করোনা টেস্টের জন্য তার নমুনা সংগ্রহ করা হয়। রিপোর্ট আসলে নিশ্চিত হওয়া যাবে শিশুটি করোনায় আক্রান্ত ছিল কিনা। প্রশাসনের পক্ষ হতে ইতোমধ্যে ওই বাড়িটি লকডাউন করা হয়েছে।

সূচিপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আঃ রশিদ জানান, পরীক্ষার জন্য শিশুটির লাশ ঢাকায় পাঠানো হয়েছে। তবে বিভিন্ন হাসপাতালে গমনজনিত কারণে ওই পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টেনে থাকতে হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতীক সেন জানান, যথাসম্ভব জনসমাগম এড়িয়ে শিশুটির জানাজা ও দাফন সম্পন্ন করতে ইউনিয়ন চেয়ারম্যানকে বলেছি। নিশ্চিত না হয়ে লকডাউন খোলা বা অনিরাপদভাবে জানাজার আয়োজন করা যাবে না।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)