আওয়ামী লীগের বিদায়ের সময় ঘনিয়ে এসেছে : মোয়াজ্জেম হোসেন আলাল

শাওন পাটওয়ারী :
বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কটুক্তির প্রতিবাদে চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে বিশাল প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে আয়োজিত এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

এ সময় তিনি বলেন, আওয়ামী লীগের বিদায়ের সময় ঘনিয়ে এসেছে। এই কারণে এখন তারা আবোল-তাবোল বলা শুরু করেছে। আপনারা পদ্মা সেতু প্রসঙ্গে প্রধানমন্ত্রীর বক্তব্য শুনেছেন। একজন সাবেক প্রধানমন্ত্রী সম্পর্কে তারা কিভাবে কথা বলে এখানেই তাদের সাথে আমাদের তফাৎ। তাদের সাথে আমাদের সৃষ্টির চেতনাবোধের পার্থক্য। কারণ দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদেরকে বেয়াদবী শিখায়নি।

তিনি বলেন, এদেশে প্রথম গুম খুন ও ক্রসফায়ারের ইতিহাস সৃষ্টি করেছে আওয়ামী লীগ। এ দেশে বাকশাল কায়েম করেছিল আওয়ামী লীগ। আজকে যে আওয়ামী লীগ এই আওয়ামী লীগেকে পুনর্জীবন দিয়েছে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

তিনি আরো বলেন, এক পদ্মা সেতুর নাম করে সারা দেশের মানুষকে উন্মাদ করে ফেলেছে। পদ্মা সেতুর বাজেট ছিল ১০ হাজার কোটি টাকা। এখন সেই বাজেট এসে দাঁড়িয়েছে ৪০ হাজার কোটি টাকা। বাকি টাকা গেল কোথায়। আজকে আপনাদের চাঁদপুরের ডিসিকে কেন বদলি হতে হলো? কারণ তিনি প্রকৃত দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচন করে দেখিয়ে দিয়েছেন। মনে রাখবেন গণতন্ত্রের বিপক্ষে যারা অবস্থান করে তাদের পক্ষে ন্যয়ের লড়াই কখনোই সম্ভব নয়। আমরা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি।

তিনি বলেন, আজকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে সাধারণ মানুষ অতিষ্ঠ। কিন্তু সরকারের দমন-পীড়নের ভয়ে কেউ মুখ খোলে কিছু বলেনি। এই সরকারের সময় দেশের সবচেয়ে খারাপ অবস্থায় আছে।

সমাবেশে সভাপতির বক্তব্যে রাখেন চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক। চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিম, শহর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি ও সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, কুমিল্লা বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া।

আরো বক্তব্যে রাখেন ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শরীফ মোঃ ইউনুস, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক এম এস শুক্কুর পাটওয়ারী, খলিলুর রহমান গাজী, শহর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. হারুনুর রশীদ, জেলা মহিলা দলের সভানেত্রী অ্যাড. মুনিরা চৌধুরী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাড. নূরুল আমিন আকাশ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারী।

সভার শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন জেলা ওলামা দলের সাধারণ সম্পাদক হাফেজ জাকির হোসেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী, সলিম উস সালাম, মতলব উত্তর উপজেলা বিএনপি নেতা তানভীর হুদা, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আফজাল হোসেন, জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী। এর আগে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে জেলা বিএনপি কার্যালয়ের সামনে উপস্থিত হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।