কচুয়ার নাছিরপুর সড়ক যেন মরণ ফাঁদ

সুজন পোদ্দার :
চাঁদপুরের কচুয়া উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক নাছিরপুর হইতে চাপাতলী রাস্তার সড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। বেহাল দশার দরুণ চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই এলাকায় কয়েকশতাধিক জনগণের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নাছিরপুর থেকে চাপাতলী সড়কটির প্রায় ২ কিলোমিটার বিভিন্ন জায়গায় পিচ, ইট-পাথর ওঠে গিয়ে খানাখন্দ ও ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না হওয়ায় এসব গর্তের ফলে সড়কটি যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

নামপ্রকাশে অনিচ্ছুক স্থানীয় লোকজনরা জানায়, চাপাতলী গ্রামে অবস্থিত গাউছুল আজম ব্রিক ফিল্ডের মালিক মনির হোসেন ও আনোয়ার হোসেন ব্রিকফিল্ডের ইট আনা-নেয়ার কাজে নিষিদ্ধ ট্রাক্টর ব্যবহার করে আসছে।

এ ট্রাক্টর দিয়ে প্রতিনিয়ত বিভিন্ন এলাকায় ইটা বহন করায় রাস্তাটি মেরামতের কিছুদিন পরই বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। তারা এলাকার প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না। তারা আরো জানায়, সড়কটি দিয়ে মুমূর্ষু বা প্রসূতি রোগীদের হাসপাতালে নিতে সীমাহীন দুর্ভোগে পড়তে হয়।

কচুয়া উপজেলা সহকারী প্রকৌশলি কামাল হোসেন বলেন, নাছিরপুর-চাপাতলী সড়কটি স্থায়ীভাবে সংস্কারের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। বাজেট পাশ হলেই রাস্তাটি সংস্কারসহ দু’পাশ বড় করা হবে। এছাড়া রাস্তাগুলো অতিবৃষ্টিপাত ও ভারী যানবাহন চলাচলের কারণে বেশি নষ্ট হচ্ছে। গ্রামীণ সড়কে ভারী যানচলাচলে সর্তক হতে হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।