করোনার উপসর্গে মৃত খ্রিস্টান ব্যক্তিকে সমাধিস্থ করেছে ইসলামী আন্দোলন

শাওন পাটওয়ারী :
চাঁদপুরে করোনার উপসর্গ নিয়ে মৃত আরেকজন খ্রিস্টান ব্যক্তিকে সমাধিস্থ করলো ইসলামী আন্দোলন বাংলাদেশের স্বেচ্ছাসেবক টিম। মঙ্গলবার বিকেলে শহরের নিশি বিল্ডিং খ্রিস্টান সমাধিস্থলে শহরের মিশন রোডের খ্রিস্টান মিশনের মৃত নব কুমার দে’র ছেলে স্বজল দে’র সমাধি কাজে সহযোগিতা করে ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবক টিম।

স্বজল দে দীর্ঘদিন যাবত অসুস্থ থাকার পর তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে তিনি ৫ দিন যাবৎ চিকিৎসাধীন অবস্থায় থেকে মঙ্গলবার সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক ছেলে রেখে যান। তিনি মিশন রোডেন খ্রিস্টান মিশনে বসবাস করতেন।

স্বজল দে করোনা উপসর্গ নিয়ে মারা গেলে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবক টিমকে দাফন কাফনের জন্য অনুরোধ জানায়। পরে তারা তাদের স্বেচ্ছাসেবক টিম নিয়ে নিশি বিল্ডিং খ্রিস্টান সমাধিস্থলে গিয়ে লাশ গোসল করান এবং সমাধিস্থ করতে সকল কাজে সহযোগিতা করেন।

ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবক টিমের আহ্বায়ক শেখ মোহাম্মদ জয়নাল আবদীন জানান, করোনাকালীন সময়ের শুরু থেকে এ পর্যন্ত তারা মুসলিম, হিন্দু, খ্রিস্টানসহ ১৫৭জন করোনায় আক্রান্ত ও করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির লাশ দাফন, সৎকার ও সমাধিস্থ করেছেন।

এ করোনাকালীন সময়ে আর্তমানবতার সেবায় ধর্ম-বর্ণ নির্বিশেষে স্বেচ্ছায় দাফন-কাফনসহ এ জাতীয় কাজগুলো আঞ্জাম দিতে আমরা সর্বদাই প্রস্তুত। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর পীর সাহেব চরমোনাই এর নির্দেশে আমরা প্রথম থেকেই মানবসেবায় ছিলাম এবং আছি। তিনি, সুস্থ ও সুন্দরভাবে মানবতার সেবায় কাজ করতে সকলের প্রতি দোয়ার আবেদন করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।