করোনায় সৌদি আরবে চাঁদপুরের ১জনের মৃত্যু

সৈয়দ আহমেদ, জেদ্দা, সৌদি আরব থেকে :
হাইমচরের আলগী দক্ষিণ ইউনিয়নের চরভাঙ্গা গ্রামের মোঃ জাহিদ (পিতা মোঃ ফিরোজ) সৌদি আরবে করোনায় মারা গেছেন বলে জানা গেছে। মৃত ব্যক্তির পাসপোর্টে উল্লেখিত নাম ও ঠিকানা উল্লেখ ছিল। ৯ এপ্রিল রাতে মদিনার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সৌদি আরবে করোনায় এই প্রথম চাঁদপুরের কোনো প্রবাসী মারা যাওয়ার ঘটনা ঘটলো।

জাহিদের পাসপোর্টে (Mohammad Zahid, Father: Mohammad Firoz, Vill: Chor Bhanga, PO: Gonda Mara, Upazilla: Haimchor, Dist: Chandpur) লিখা আছে।

জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কাছে পাঠানো সৌদি সরকারি মেডিকেল রিপোর্ট সূত্রে এ তথ্য জানা গেছে। রিপোর্টে উল্লেখ করা হয়, মোঃ জাহিদ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। জেদ্দা কনস্যুলেটের লেবার সচিব আমিনুল ইসলাম সোমবার (১৩ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন। সৌদি আরবে করোনায় এ নিয়ে ১১জন বাংলাদেশী মারা গেল।

শেষ খবর পাওয়া পর্যন্ত মৃত প্রবাসী জাহিদের মৃতদেহ এখনো মদিনার হাসপাতালের হিমাগারে রয়েছে। সৌদি সরকার করোনায় মৃত কোনো প্রবাসীর মৃতদেহ নিজ দেশে ফেরত দেয় না। তাই চলতি সপ্তাহে তার মরদেহ সেখানেই দাফন করা হতে পারে।

কনস্যুলেট সূত্রে জানা গেছে, মারা যাওয়া ব্যক্তির পরিবারের পক্ষ থেকে ঢাকাস্থ ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডে কাগজপত্রসহ আবেদন করলে বাংলাদেশ সরকার পরিবারকে তিন লক্ষ টাকা দিবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।