করোনা : চাঁদপুরে ২ দিনে রেকর্ড ৬০জনের নমুনা সংগ্রহ

বিশেষ প্রতিবেদক :
দেশে করোনা আক্রান্ত রোগী সনাক্তের পর মাসাধিকাল ধরে চাঁদপুর জেলায় যতজন সন্দেহভাজন লোকের নমুনা সংগ্রহ করা হয়েছে গত ২ দিনে তার চেয়ে বেশি সংখ্যক নমুনা সংগ্রহ হয়েছে। গত এক মাসেরও বেশি সময়ে মোট নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪৯জনের। রোববার ও সোমবার সংগ্রহ করা হয়েছে ৬০জনের নমুনা। ব্যাপক হারে নমুনা সংগ্রহ ও করোনা টেস্টকে ইতিবাচক হিসেবে দেখা হচ্ছে। কারণ, এতে প্রকৃত অবস্থা জানা সহজ হবে এবং কেউ আক্রান্ত থাকলে তার মাধ্যমে সংক্রমণ রোধ করা যাবে। আবার করোনা উপসর্গ থাকা বেশি লোকের উপস্থিতি পরিস্থিতির অবনতির আভাস দিচ্ছে।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, ইতিপূর্বে পাঠানো ৪৯জনের নমুনা টেস্টের রিপোর্ট হাতে পাওয়া গেছে। এর মধ্যে ৪জন করোনায় আক্রান্ত। বাকীদের শরীরে করোনার অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। এখন ৬০জনের সংগৃহীত নমুনার রিপোর্টের জন্য অপেক্ষা। এর মধ্যে ২৬জনের নমুনা সোমবার পাঠানো হয়েছে। মঙ্গলবার সকালে পাঠানো হবে গতকাল সংগ্রহ করা ৩৪জনের নমুনা। সোমবার’ই এ যাবৎ কালের মধ্যে সর্বোচ্চ সংখ্যক নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ-কালের মধ্যে ২৬টি নমুনার ফলাফল পাওয়া যেতে পারে।

এদিকে চাঁদপুরের সিভিল সার্জন অফিস সোমবার রাত পর্যন্ত ৪জনের করোনা পজেটিভ রিপোর্ট হাতে পেলেও আইইডিসিআর’র ওয়েবসাইটে চাঁদপুর জেলায় করোনা পজেটিভ রোগীর সংখ্যা উল্লেখ রয়েছে ৬জন।

সিভিল সার্জন ডা. মোঃ সাখায়াত উল্লাহ জানান, সোমবার আর কোনো নমুনা টেস্টের রিপোর্ট আসেনি। আইইডিসিআর’র ওয়েবসাইটে ৬জন করোনা পজেটিভ উল্লেখ থাকার বিষয়েও তার কাছে নিশ্চিত ব্যাখ্যা নেই। তবে উল্লেখিত ৪জনের বাইরে মতলব উত্তর উপজেলার একজন বৃদ্ধা করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন বলে তার কাছে তথ্য রয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।