কারাগার থেকে মুক্তি পেয়ে কাঁদলেন উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির

সুজন পোদ্দার :
কুমিল্লা কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক নেতা শাহজাহান শিশির। সোমবার সন্ধ্যায় কুমিল্লা কারাগার থেকে মুক্তি পান তিনি। এ সময় জেল গেটে উপস্থিত ছিলেন তার সহধর্মণী নুরুন্নাহার, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও পৌর প্যানেল মেয়র কামাল হোসেন অন্তরসহ কচুয়ার শত শত নেতা-কর্মী।

কারাগার সূত্রে জানা যায়, হাইকোট থেকে জামিন মঞ্জুরের কাগজ আসার পর তা যাচাই-বাছাই করে তাকে মুক্তি দেওয়া হয়। মুক্তি পাওয়ার পর শত শত নেতা-কর্মী তাকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন এবং নেতা-কর্মীদের সাথে সাথে তিনিও কান্নায় ভেঙ্গে পড়লে জেল গেইট এলাকায় এক হৃদয়বিদায়ক ঘটনা ঘটে। তখন শিশিরের নামে শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে জেলগেইট এলাকা।

গত ২৮ আগস্ট আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়। অবশেষে ৭ ডিসেম্বর (৩ মাস ১০ দিন) পর সোমবার সন্ধ্যায় তিনি জামিনে মুক্তি পান ।

উল্লেখ্য, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চাঁদপুরের উপ-সহকারী প্রকৌশলী নুরে আলমকে মারধরের ঘটনায় দায়েরকৃত মামলায় (জি.আর-১১০/২০২০) কচুয়া উপজেলা পরিষদের সাময়িক বরখাস্তকৃত চেয়ারমান শাহজাহান শিশির স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পন করতে আসলে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশে দিয়েছে আদালত। গত ২৮ আগস্ট মঙ্গলবার দুপুরে চাঁদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসেন এই নির্দেশ দেন।

এছাড়া গত ২২ জুন চাঁদপুর মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মো. রকিবুল ইসলামের দায়ের করা মামলায় (জি.আর-২২০/২০২০) চেয়ারম্যান শাহজাহান শিশিরের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সফিউল আজম এর আদালতে এই শুনানী অনুষ্ঠিত হয়।

ওই ঘটনায় গত ২৩ জুলাই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে চেয়ারম্যান শাহজাহান শিশিরকে সাময়িক বরখাস্ত করা হয় এবং তার স্থলে প্যানেল চেয়ারম্যান সুলতানা খানমকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেয়া হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)