চাঁদপুরের পদ্মা-মেঘনায় ৩৬ জেলে আটক : ৩১জনের কারাদন্ড

আব্দুস সালাম আজাদ জুয়েল :
ইলিশ রক্ষার অভিযানে চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদী থেকে ৩৬ জেলেকে আটক করেছে জেলা টাস্কফোর্স কমিটি। এর মধ্যে ৩১জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়ে কারাগারে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বাকী ৫জনকে জরিমানা করে ছেড়ে দেওয়া হয়েছে।

রোববার (১৮ অক্টোবর) সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসি বেগম, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত, অলিদুজ্জামান ও মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীষ দাশ।

এর আগে শনিবার (১৭ অক্টোবর) বিকেল ৪টা থেকে রোববার (১৮ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত চাঁদপুর সদর, মতলব উত্তর ও হাইমচর উপজেলা টাস্কফোর্স মেঘনা নদীতে পৃথক সাঁড়াশি অভিযান পরিচালনা করে।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে জানানো হয়, আটক ৩৬ জেলের মধ্যে চাঁদপুর কোস্টগার্ডের পৃথক দু’টি অভিযানে আটক হয় ২৪জন। হাইমচর কোস্টগার্ড ও মৎস্য বিভাগ অভিযান চালিয়ে আটক করেন ৮ জেলে এবং মতলব উত্তর উপজেলা টাস্কফোর্স আটক করেন ৪ জেলে।

কোস্টগার্ড কর্তৃক আটক ২৪ জেলে হলেন- মো. বিল্লাল ছৈয়াল, দুলাল মিজি, খোরশেদ বেপারী, মো. জয়নাল, হাসান, শুভ, জয়নাল, সাব্বির, মনির, জসিম উদ্দিন, রাসেল, রোমান, জাকারিয়া, শুক্কুর আলী, আল-আমিন, জাহিদ, জয়নাল আবেদীন, জুম্মান হোসেন, সায়েম, আবু সাইয়িদ, বাদল, মিনহাজ, মুন্না ও রাব্বি।

হাইমচরে উপজেলা টাস্কফোর্সের অভিযানে আটক ৮জন হলেন- মনির, কালু রাঢ়ী, শরীফ, নজরুল ইসলাম, জসিম হাওলাদার, মো. ইব্রাহীম, মো. মনির হোসেন ও মো. রাব্বি। এছাড়া মতলব উত্তরে আটক ৪জন হলেন- আবদুল হামিদ, আহম্মদ প্রধানিয়া, রশিদ বেপারী ও সোহেল প্রধান।

জেলা মৎস্য অফিস থেকে জানানো হয়, কোস্টগার্ডের অভিযানে আটক ২৪ জেলের মধ্যে ১৪জনকে ১ মাস, ৯জনকে ২০ দিন করে কারাদন্ড এবং ১জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। মতলব উত্তরের আটক ৪ জেলের মধ্যে ১জনকে ১ মাস কারাদন্ড এবং ৩জনকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া হাইমচর উপজেলায় আটক ৮ জেলের মধ্যে ৭জনের ১ বছর করে কারাদন্ড এবং ১জনকে ৫শ’ টাকা জরিমানা করা হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।