চাঁদপুরের মতলবে ডাকাতির প্রস্তুতিকালে ৬ ডাকাতকে আটক করেছে পুলিশ

নিজস্ব প্রতিনিধি :
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিয়নের দেলদিয়া এলাকার নতুন ব্রিজ সংলগ্ন ফজল বেপারীর বাড়ির পাশ থেকে ৬ ডাকাতকে আটক করেছে মতলব দক্ষিণ থানা পুলিশ। ২৭ অক্টোবর দিবাগত গভীর রাতে ডাকাতির প্রস্তুতিকালে মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে ৬ ডাকাতকে আটক করা হয়।

আটক ডাকাতরা হচ্ছে- কোতয়ালী থানার কুমিল্লার নজরুল ইসলাম (৩২), চাঁদপুরের মহামায়ার রাসেল (৩২), চট্টগ্রামের মীর হোসেন লিটন (৪৫), মোঃ ইসলাম (৪০) ও চাঁদপুরের ফরিদগঞ্জের রুমন হোসেন (৩২)। এছাড়া কতোয়ালী থানার মোঃ কামরুল ও মুদফ্ফরগঞ্জের মোঃ কামাল হোসেন নামে ১০/১২জন ডাকাত পালিয়ে গেছে।

ডাকাতদের কাছ থেকে উদ্ধার করা হয়- একটি তালা কাটার বিশেষ যন্ত্র, একটি কাঠের বাটযুক্ত ২৩ ইঞ্চি লম্বা ছোরা, একটি রাবারের হাতলযুক্ত স্ক্রু ড্রাইভার, একটি লোহার হাতলবিহীন ১২ ইঞ্চি লম্বা ছোরা, একটি স্টিলের সাড়ে ৮ ইঞ্চি লম্বা ছুরি, নাইলন সুতার কালো রংয়ের ৬ টুকরা রশি। এ ব্যাপারে মতলব দক্ষিণ থানা পুলিশ বাদী হয়ে ডাকাতির প্রস্তুতি মামলা দায়ের করেছে।

আটক ডাকাতদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, মুদাফ্ফরগঞ্জে কামালের মেসে তারা সবাই একত্রিত হয়ে নাম্বারবিহীন দেড় টনের একটি ট্রাক দিয়ে বাবুরহাট হয়ে মতলবের দগরপুর দিয়ে প্রবেশ করে। দেলদিয়া এলাকায় ট্রাকটি রেখে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল ডাকাত সদস্যরা। তাদের বাড়ি চট্টগ্রাম, কুমিল্লা ও চাঁদপুরসহ বিভিন্ন এলাকায়।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ জানান, ১০/১২ জন ডাকাত দলের সদস্য দেলদিয়া এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে ৬ ডাকাতকে আটক করি। অন্যান্যরা পালিয়ে যায়। এছাড়া ডাকাতদের সাথে থাকা অস্ত্রসস্ত্র, নাম্বারবিহীন ট্রাক উদ্ধার করে থানায় নিয়ে আসি। এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)