চাঁদপুরের মার্কেটে ক্রেতাদের পায়ের নিচে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর ছবি!

শরীফুল ইসলাম :
ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশের বিরুদ্ধে সারাদেশের মতো চাঁদপুরেও তীব্র প্রতিবাদ ও নিন্দাসহ বিক্ষোভ মিছিল অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার থেকে চাঁদপুর শহরের শপথ চত্বর এলাকা থেকে বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিভিন্ন ইসলামি সংগঠন। শুক্রবারও তা অব্যাহত ছিল।

এদিকে চাঁদপুর শহরের পালবাজার এলাকার পৌর সুপার মার্কেটের প্রবেশ সিঁড়িতে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েলে ম্যাক্রোঁর ছবি রাখা আছে। সেই ছবির ওপর পা রেখে ক্রেতাদের মার্কেটে প্রবেশ করতে হচ্ছে। ইসলাম সম্পর্কে বিরূপ মন্তব্য করায় এমন প্রতিবাদ জানিয়েছে মার্কেটের ব্যবসায়ীরা।

পরান খান নামের এক ক্রেতা বলেন, চাঁদপুর পৌর মার্কেটে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর ছবি রেখে যেভাবে প্রবিাদ জানানো হয়েছে তা খুবই প্রশংসনীয় উদ্যোগ। দেশের প্রতিটি মার্কেটে এভাবে প্রতিবাদ জানানো উচিত।

চাঁদপুর পৌর সুপার সার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. রাসেল পাঠান বলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ হজরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশ করে মুসলিম উম্মাহর হৃদয়ে চরম আঘাত হেনেছে। এর জন্য মার্কেটের প্রবেশ সিড়িতে ম্যাক্রোঁর ছবি দেওয়া হয়েছে। এটাই আমাদের প্রতিবাদ। ফ্রান্সকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। আমরা মুসলমানরা চুপ থাকবো না। আমরা মার্কেটের সকল ব্যবসায়ী ফ্রান্সের পণ্য বয়কট করেছি।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।