চাঁদপুরের মেঘনায় জেলেদের হামলায় ১৩ পুলিশ আহত

কবির হোসেন মিজি :
নৌ-পুলিশ ঢাকা হেডকোয়ার্টার থেকে অভিযান টিম
চাঁদপুরের রাজরাজেশ্বরের লক্ষ্মীরচর স্থানে আসলে জেলেরা তাদের উপর অতর্কিত হামলা চালায়। জেলেদের ইটপাটকেল নিক্ষেপ ও হামলায় এএসপিসহ কমপক্ষে ১৩ পুলিশ আহত হয়েছে। তারা প্রত্যেকে বর্তমানে চাঁদপুর সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রোববার সকাল ১১টার দিকে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীন (৩৬), এসআই ইলিয়াস (৩০), প্রসেনজিৎ (২৪), পুলিশ সদস্য হেলাল উদ্দিন (৫০) নায়েক ইকবাল (৪০), মুজাহিদুল ইসলাম (৪১), আল মামুন (২৮), ফেরদৌস শেখ (২৬), নীলয় দেব (২৫), আলামিন (২৫), কাউসার (৩০), মোনায়েম (২৬), নায়েক শাহজালাল (২৫)। এছাড়া অন্যান্য পুলিশ সদস্যরা কম-বেশি আহত হয়েছে বলে জানা গেছে।

আহত পুলিশ সদস্যরা জানান, রোববার ভোরে তারা ঢাকা নৌ-পুলিশ হেডকোয়ার্টার থেকে নৌ-পুলিশ সুপার অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভিনসহ বিশাল একটি টিম নিয়ে মা ইলিশ রক্ষা অভিযানে নামেন।

অভিযানের টিমটি চাঁদপুরের মেঘনা নদীর লক্ষ্মীরচর স্থানে আসলে ওই এলাকার সমস্ত জেলেরা একজোট হয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় জেলেরা ইটপাটকেল ও বিভিন্ন লাঠি সোটা নিয়ে পুলিশ সদস্যদের উপর হামলা চালালে শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হয়।

পরে অভিযানে থাকা অন্যান্য পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসেন।

এদিকে এমন হামলার ঘটনার খবর পেয়ে চাঁদপুর মডেল থানার পুলিশ সদস্যরা হাসপাতালে ছুটে এসে আহতদের কাছ থেকে ঘটনার সম্পর্কে খোঁজখবর নেন এবং তাদের চিকিৎসার ক্ষেত্রে সহযোগিতা করেন। আহতরা প্রত্যেকে বর্তমানে চাঁদপুর সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন