চাঁদপুরে আরো ১২জন করোনায় আক্রান্ত : ১১জন’ই শহরের!

রহিম বাদশা :
চাঁদপুরে আরো ১২জনের নমুনা টেস্টের রিপোর্ট করোনা পজেটিভ এসেছে। অর্থাৎ তারা করোনায় আক্রান্ত। এর মধ্যে ১১জন’ই চাঁদপুর শহরের। বুধবার দুপুরে চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানানো হয়েছে। চাঁদপুরে করোনা সংক্রমণের পর একদিনে এটি সর্বোচ্চ সংখ্যক করোনা শনাক্তের ঘটনা।

সূত্র জানায়, বুধবার মোট ১০১জনের নমুনা টেস্টের রিপোর্ট এসেছে। এর মধ্যে ১২জনের রিপোর্ট করোনা পজেটিভ। নতুন আক্রান্তদের মধ্যে ১১জন চাঁদপুর শহর তথা সদর উপজেলার এবং ১জন মতলব উত্তরের। বাকী ৮৯জনের রিপোর্ট করোনা নেগেটিভ।

নতুন আক্রান্তসহ চাঁদপুরে বর্তমানে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৬০জন। এর মধ্যে মৃত ৪জন, সুস্থ ১৪জন। বাকী ৪২জন চিকিৎসাধীন।

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন চাঁদপুর প্রবাহকে জানান, চাঁদপুর সদর উপজেলায় আক্রান্তরা হলেন- শহরের আদালতপাড়ার এক গৃহবধূ (৩৮) ও তার ছেলে (১২), চিত্রলেখা মোড় এলাকার এক ব্যক্তি (৫৫) ও তার ছেলে (১৭), সিভিল সার্জন অফিসের এক কর্মচারী (৫৯), বড়স্টেশন ক্লাব রোডের একজন (২৫), মিশন রোডের একজন (২৫), সদর হাসপাতালের স্টাফ কোয়ার্টারের একজন (১৬), বকুলতলা এলাকার একজন (৩০), মধ্য ইচুলির একজন (৩৮), চাঁদপুর ট্রাফিক পুলিশের এক সদস্য (৫৯)। এদের মধ্যে শহরস্থ ঢাকা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারেরর একজন ল্যাব টেকনিশিয়ান। নিরাপত্তাজনিত কারণে তাদের নাম প্রকাশ করা হলো না।

নতুন আক্রান্ত পুলিশ সদস্যসহ চাঁদপুরে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা দাঁড়ালো ৯জন। এছাড়া পুলিশের পরিবারের ২জন সদস্যও রয়েছেন।

মতলব উত্তর থেকে আমাদের বিশেষ প্রতিনিধি খান মোঃ কামাল জানান, সেখানকার আক্রান্ত ব্যক্তি কলাকান্দা ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেবা কেন্দ্রের কম্পিউটার উপারেটর (উদ্যোক্তা)। তার বয়স ৪৫ বছর। এর আগে ওই ইউনিয়ন পরিষদের সচিবও করোনায় আক্রান্ত হন। ধারণা করা হচ্ছে, সচিবের সংস্পর্শে থাকায় উদ্যোক্তাও আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বুধবার এক প্রেস নোটে জানান, চাঁদপুর থেকে আরো ৫১জনের নমুুনা প্রেরণ করা হয়েছে করোনা টেস্টের জন্য। বুধবার সকালে এসব নমুনা পাঠানো হয়। এ নিয়ে মোট প্রেরণকৃত নমুনার সংখ্যা দাঁড়ালো ৯১৯। এর বিপরীতে রিপোর্ট এসেছে ৮২১টির। রিপোর্ট অপেক্ষমান ৯৮টি।

তিনি জানান, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৫৬জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৪৩জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১৩জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৩৬৫৫জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৪৩৮জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২১৭জন।

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ৬০জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৩৭, ফরিদগঞ্জে ৭, হাজীগঞ্জে ৪, মতলব উত্তরে ৬, কচুয়ায় ২, হাইমচরে ২ ও শাহরাস্তিতে ২জন। উল্লেখ্য, মতলব দক্ষিণ উপজেলায় এখনো করোনায় আক্রান্ত কোনো রোগী শনাক্ত হয়নি।

শেয়ার করুন

মন্তব্য করুন