চাঁদপুরে একদিনে ৪৯৮জনের করোনা পজেটিভ : দেড় বছরের মধ্যে সর্বোচ্চ রোগী

নিজস্ব প্রতিবেদক :
মাস কিংবা সপ্তাহ নয়, চাঁদপুরে এবার একদিনে ৪৯৮জনের করোনা শনাক্ত হয়েছে। চাঁদপুরে করোনা রোগী শনাক্তের পর গত দেড় বছরের মধ্যে এটি একদিনে সর্বোচ্চ রোগী শনাক্তের ঘটনা। এ দিন সংগৃহীত মোট নমুনার সংখ্যা ছিল ১০৪৫টি, নমুনা সংগ্রহের ক্ষেত্রেও এটি দেড় বছরের মধ্যে সর্বোচ্চ। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ৪৭.৬৫%।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, বুধবার দিনভর এসব নমুনা সংগৃহীত হয়। রাতে রিপোর্ট পাওয়া গেছে। সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ২০৪জন, হাজীগঞ্জের ৪০জন, ফরিদগঞ্জের ৫৩জন, মতলব উত্তরের ৩৫জন, মতলব দক্ষিণের ৪৫জন, শাহরাস্তির ৫১জন, কচুয়ার ৪৮জন ও হাইমচরের ২২জন রয়েছেন।

একই দিনে ১২৫জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৫৬জন, মতলব উত্তরের ১জন, ফরিদগঞ্জের ১৩জন, হাজীগঞ্জের ১১জন, কচুয়ার ৩জন, শাহরাস্তির ২৮জন, হাইমচরের ৬জন ও মতলব দক্ষিণের ৭জন।

সূত্র আরো জানায়, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯১০৫জন। এর মধ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬৩জন। এ পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ৬৪২০জনকে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৫২২জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৮৮জন। বাকীরা হোম আইসোলেশনে আছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন