চাঁদপুরে এসেছে চীনা টিকা : প্রথমে দেয়া হবে মেডিকেল শিক্ষার্থীদের

কবির হোসেন মিজি :
চাঁদপুরে এসে পৌঁছেছে চীনের সিনোফার্মের করোনাভাইরাসের ভ্যাকসিন। এ ধাপে এসেছে ৯ হাজার ৬০০ ডোজ ভ্যাকসিন। যা দিয়ে প্রথম এবং দ্বিতীয় ডোজ দেয়া যাবে ৪ হাজার ৮০০জনকে। এই ভ্যাকসিন দেয়া শুরু হবে শনিবার (১৯ জুন) থেকে। প্রথমে টিকা দেয়া হবে চাঁদপুর মেডিকেল কলেজ শিক্ষার্থী ও নার্সদের। এরপর পাবেন অন্যরা। শুক্রবার এ তথ্য জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্যাহ।

চাঁদপুরের সিভিল সার্জন জানান, শুক্রবার সকাল ১১টার দিকে চাঁদপুরে ৯ হাজার ৬শ’ ডোজ ভ্যাকসিন এসেছে। এ ভ্যাকসিন দিয়ে শনিবার থেকে আবার শুরু হচ্ছে জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে টিকা প্রয়োগ। এবার যে ভ্যাকসিন আসছে তা দিয়ে প্রথম এবং দ্বিতীয় ডোজ দেয়া হবে ৪ হাজার ৮শ জনকে। তিনি বলেন, আগে আসা ভ্যাকসিনের এক ভায়াল থেকে ১০জনকে দেয়ার নিয়ম ছিল। তবে এ ভ্যাকসিনের এক ভায়াল থেকে একজনকেই দেয়া হবে।

সিভিল সার্জন বলেন, স্থানীয় সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির নির্দেশনা অনুযায়ী ৬০ বছরের উপরে যারা নিবন্ধন করেছেন তাদেরকে আগে টিকা দেয়া হবে। আমরা নিবন্ধন বাছাই করে তাদেরকে মোবাইলে ম্যাসেজ পাঠাবো।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ইছারুল্লাহ জানান, চাঁদপুরে এ পর্যন্ত প্রথম ডোজ ৬০ হাজার ৩৯০জনকে দেওয়া হয়েছে। এর মধ্যে দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৪৬ হাজার ৪৩৯জনকে। এখনো প্রথম ডোজ গ্রহীতা ১৪ হাজার জনকে দ্বিতীয় ডোজ দেয়া হয়নি।

শেয়ার করুন

মন্তব্য করুন