চাঁদপুরে করোনার টিকা কেন্দ্রে হাজারো নারীর বিড়ম্বনা

শরীফুল ইসলাম :
চাঁদপুরে নারীদের প্রধান টিকাদান কেন্দ্রে হাজার হাজার নারী টিকা গ্রহিতাদের ভিড় লক্ষ করা গেছে। সোমবার (০৬ সেপ্টেম্বর) সকাল দুপুর পর্যন্ত লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয় (নারী টিকা কেন্দ) মাঠে নারীদের ছিল দীর্ঘ লাইন। লাইনে দাঁড়ানো নারীদের মুখে মাস্ক থাকলেও সবাই গা–ঘেঁষাঘেঁষি করে লাইনে দাঁড়ান। তীব্র ভিড় থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বেগ পেতে হয়েছে স্বাস্থ্য কর্মী ও রেড ক্রিসেন্ট সদস্যদের।

কেন্দ্রে নিয়োজিত স্বাস্থ্য কর্মী ও রেড ক্রিসেন্ট সদস্যরা জানান, করোনা টিকা ৫ দিন বন্ধ থাকায় হঠাৎ এই ভিড় শুরু হয়। দূর দূরান্তে থেকে আসা অনেকেই বিপাকে পড়েছেন। সকাল সাতটা থেকে টিকার জন্য নারী-পুরুষ লাইনে দাঁড়াতে শুরু করেন। পুরুষ টিকা কেন্দ্রে কোন ভিড় না থাকলে বেলা বাড়ার সাথে সাথে নারী টিকা কেন্দ্র ভিড় বাড়তে শুরু করে। সকাল ১০ টার মাঠে সহস্রাধিক নারী জড়ো হয়ে যায়। অনেকেই অসুৃস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

টিকা কেন্দ্রে আসা আফরোজা বলেন, সকাল ১০টার সময় লাইনে দাড়িয়ে আছি, এখন টিকা দিতে পারিনি। হাজার হাজার নারী রোদ্রের মধ্যে দাড়িয়ে আছে। অনেকে অসুস্থ হয়ে পড়েছে। স্বাস্থ্যবিভাগের কারনে আমাদের কষ্ট পহাতে হচ্ছে। জানিনা টিকা নিয়ে বাড়ি যেতে পারবো কিনা।

শেয়ার করুন

মন্তব্য করুন