চাঁদপুরে করোনায় আক্রান্ত বেড়ে ২১১৫

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে শুক্রবার আরো ৫জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ৪জন ও ফরিদগঞ্জের ১জন। একই দিনে করোনা থেকে সুস্থ ঘোষণা করা হয়েছে ১৬জনকে। এর মধ্যে চাঁদপুর সদরের ৬জন, ফরিদগঞ্জের ২জন, হাজীগঞ্জের ৪জন, মতলব উত্তরের ২জন ও মতলব দক্ষিণের ২জন।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২১১৫জন। এর মধ্যে মৃতের সংখ্যা ৭৬জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানানো হয়েছে। সূত্র জানায়, শুক্রবার (২৮ আগস্ট) চাঁদপুরস্থ ভাষাবীর এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাব থেকে মোট ৬৫টি রিপোর্ট আসে। এর মধ্যে ৫টি রিপোর্ট করোনা করোনা পজেটিভ। বাকী ৬০টি রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২১১৫জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৮৪৭জন, ফরিদগঞ্জে ২৪৪জন, মতলব দক্ষিণে ২২৬জন, শাহরাস্তিতে ২০৪জন, হাজীগঞ্জে ১৯৩জন, মতলব উত্তরে ১৮২জন, হাইমচরে ১৩৯জন ও কচুয়ায় ৮০জন।

জেলায় মোট ৭৬জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ২১জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১১জন, মতলব উত্তরে ১০জন, শাহরাস্তিতে ৭জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৩জন ও হাইমচরে ১জন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ আরো জানান, শুক্রবার পর্যন্ত সংগৃহীত মোট নমুনার সংখ্যা ৮৭৩৪টি। রিপোর্ট এসেছে ৮৬৮৬টি। তিনি আরো জানান, জেলায় আক্রান্ত ২১১৫জনের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৭০৬জন। চিকিৎসাধীন আছেন ৩৩৩জন।

এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ৮৩১জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ৮১৪জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ১৭জন। এছাড়া জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ১১৭২১জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১০০৯৯জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৬২২জন।

শেয়ার করুন

মন্তব্য করুন