চাঁদপুরে করোনায় আরো ১জনের মৃত্যু : আক্রান্ত আরো ৬জন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে করোনায় আরো ১জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে হলো ৮০জন। রোববার রাতে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল ও সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ মৃত ব্যক্তির এলাহী খান। তার বয়স প্রায় ৮০ বছর। তিনি চাঁদপুর সদর উপজেলার ইব্রাহিমপুর ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামের বাসিন্দা। এদিকে রোববার জেলায় আরো ৬জনের করোনা শনাক্ত হয়েছে।

চাঁদপুর সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, এলাহী খান কয়েক দিন আগে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি হন জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে। তার নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ রিপোর্ট আসে। তার অক্সিজেনের মাত্রা কমে যাওয়ায় সদর হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ঢাকা রেফার করে। কিন্তু রোগী ঢাকা না গিয়ে বাড়িতে চলে যায়। বাড়িতে থাকা অবস্থায় গতকাল তিনি মারা যান। রোববার রাতে স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত হয়েছে।

অন্যদিকে রোববার চাঁদপুরে আরো ৬জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৪জন, ফরিদগঞ্জের ১জন ও শাহরাস্তির ১জন। একই দিনে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে ৮জনকে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৩জন, মতলব দক্ষিণের ২জন, হাজীগঞ্জের ১জন, হাইমচরের ১জন ও কচুয়ার ১জন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৫৬৮জন। এর মধ্যে মৃতের সংখ্যা ৮০জন। সুস্থ হয়েছেন ২৪২২জন। বর্তমানে চিকিৎসাধীন ৬৬জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, রোববার (৬ ডিসেম্বর) চাঁদপুরস্থ ভাষাবীর এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাব থেকে ৫৪টি রিপোর্ট আসে। এর মধ্যে ৬টি করোনা পজেটিভ। বাকী ৪৮টি করোনা নেগেটিভ। বর্তমানে জেলায় আইসোলেশন ভর্তিকৃত রোগীর সংখ্যা ৪জন।

চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২৫৬৮জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১০৮৫জন, ফরিদগঞ্জে ২৮৮জন, মতলব দক্ষিণে ২৭৯জন, শাহরাস্তিতে ২৪১জন, হাজীগঞ্জে ২২০জন, মতলব উত্তরে ২০০জন, হাইমচরে ১৬৮জন ও কচুয়ায় ৮৭জন।

করোনায় জেলায় মোট ৮০জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ২৩জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১২জন, মতলব উত্তরের ১০জন, শাহরাস্তিতে ৭জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৪জন ও হাইমচরে ১জন।

শেয়ার করুন

মন্তব্য করুন