চাঁদপুরে জেলহত্যা দিবসের অনুষ্ঠানে অনুপস্থিত শীর্ষ নেতবৃন্দ

নিজস্ব প্রতিবেদক :
গত ৩ নভেম্বর ছিল জাতীয় চার নেতার শাহাদাতবার্ষিকী তথা জেলহত্যা দিবস। ১৯৭৫ সালের এ দিনে জাতীয় চার নেতাকে কারাগারের ভেতরে নির্মমভাবে হত্যা করা হয়। দিবসটি আওয়ামী লীগ তো বটেই বাঙালি জাতির জন্যেও একটি শোকাবহ দিন।

প্রতিবছর এ দিবসটি উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে ছোট-বড় পরিসরে হলেও আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবারও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ দিবসটি উপলক্ষে অন্যান্য বছরের ন্যায় কর্মসূচি ঘোষণা করেছেন।

কর্মসূচি অনুযায়ী গতকাল সকালে চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. মোঃ জিল্লুর রহমান জুয়েলের নেতৃত্বে চাঁদপুর পৌর পরিষদ, শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে নেতৃবৃন্দ এবং পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুসহ জাতীয় নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। সেখানে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভ‚ঁইয়া উপস্থিত ছিলেন।

এছাড়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রশিদ সর্দার, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, দপ্তর সম্পাদক শাহআলম মিয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক পৌর মেয়র অ্যাড. মোঃ জিল্লুর রহমান জুয়েল এবং উপদেষ্টা মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমেদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন।

কিন্তু পুরো অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালকে দেখা যায়নি। তারা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসেননি।

এ নিয়ে দলের নেতা-কর্মীরসহ সাধারণ জনগণের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এছাড়া চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাড. মোঃ জিল্লুর রহমান জুয়েলের শপথগ্রহণ অনুষ্ঠানেও তারা দু’জন অনুপস্থিত থাকায় এ নিয়ে ব্যাপক গুঞ্জন ছিল সর্বত্র।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)