চাঁদপুরে প্রশাসনের সাঁড়াশি অভিযানে মাস্কের ব্যবহার বেড়েছে

নিজস্ব প্রতিবেদক :
করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে। তারই অংশ হিসেবে চাঁদপুর শহরের লঞ্চঘাট ও আক্কাছ আলী উচ্চ বিদ্যালয় এলাকায় মাস্ক না পরায় ২৭জনকে দুই হাজার ৯৩০টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পৃথক দু’টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত ও উজ্জল হোসেন। ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন চাঁদপুর জেলা পুলিশ, আনসার ভিডিপি ও জেলা প্রশাসক কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক দলের সদস্যবৃন্দ।

এর আগে মঙ্গল ও বুধবার দু’দিনে মাস্ক না পরায় দুই শতাধিক ব্যাক্তিকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়। এছাড়া বুধবার মাস্ক পরার জন্য উৎসাহিত করার জন্য ৮১জনকে ভিডিও ডকুমেন্টারি দেখানো হয়। যেন তারা পরিবারের লোকদেরকেও মাস্ক পরার জন্য উৎসাহিত করেন।

চাঁদপুরে মাস্ক পরা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি নির্দেশনা বাস্তবায়ন জন্য এসব কাজ তত্ত্বাবধান করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

এদিকে গত কয়েক দিনের টানা সাঁড়াশি অভিযানের প্রভাব পড়েছে চাঁদপুর শহরে। অভিযানের কারণে মাস্কের ব্যবহার বেড়েছে। প্রতিদিন বাড়ছে মাস্ক ব্যবহারকারীর সংখ্যা।

শেয়ার করুন

মন্তব্য করুন