চাঁদপুরে ভুয়া পুলিশ আটক করেছে ডিবি পুলিশ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর ডিবি পুলিশ মুনসুর আলী (৩০) নামের এক ভুয়া পুলিশকে আটক করেছে। বুধবার সকালে চাঁদপুর সড়ক ও জনপথ (সওজ) অফিস সংলগ্ন একটি ভাড়া বাসা থেকে তাকে আটক করা হয়। তাকে বৃহস্পতিবার দুপুরে আদালতে হাজির করা হয়েছে।

ডিবি পুলিশ জানায়, মুনসুর আলী দীর্ঘদিন ধরে নিজেকে বিভিন্ন বাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়া সাধারণ জনগণকে প্রতারিত করে আসছে। তার বাড়ি চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর গ্রামে।

ডানো কোম্পানীর ডিস্ট্রিবিউটর পয়েন্টের ব্যবসায়ী মোঃ মনিরুল ইসলামের (৪৮) দোকান হতে মুনসুর আলী (৩০) নিজের নাম মেহেদী হাসান উল্লেখ করে নিজেকে চাঁদপুর পিবিআই রেশন স্টোরের ইনচার্জের দায়িত্বে আছে বলে পরিচয় দেয়। গত ২৫ জুন রাত অনুমান পৌনে ১১টার দিকে মুনসুর আলী (৩০) ডানো পুষ্টি ৫০০ গ্রাম এর ২৭০ পিস (প্রতিটি প্যাকেটের মূল্য ২৩১ টাকা) ও ডানো ফুলক্রিম ২.৫ কেজি ১ পিস (যার মূল্য ১৬০০ টাকা) সহ সর্বমোট ৬৩ হাজার ৯৭০ টাকার পণ্য ক্রয় করে।

উক্ত ৬৩ হাজার ৯৭০ টাকার মধ্যে নগদ ২৮ হাজার টাকা পরিশোধ করে। অবশিষ্ট ৩৫ হাজার ৯৭০ টাকা পরের দিন সকালে দিয়ে যাবে বলে। পাকা মেমো নিয়ে একটি মোবাইল নাম্বার দিয়ে বিকেলে পরিশোধ করবে বলে জানান। কিন্তু বিকেলে আর না আসায় দোকান মালিক প্রদানকৃত উক্ত নাম্বারে কল করলে আলমগীর নামক অটো ড্রাইভার রিসিভ করে।

এতে বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। এ ঘটনা পুলিশ সুপারকে অবহিত করলে পুলিশ সুপার অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখাকে বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

গত ৬ জুলাই পুলিশ জানতে পারে মনসুর আলী (৩০) পুরানবাজার বাতাসাপট্টিস্থ মোঃ আবুল কালাম আজাদের (৫৪) মালিকানাধীন জনতা ফুড প্রোডাক্টের পাইকারি মুদি দোকানে মেহেদী হাসান নামধারী লোকটি অবস্থান করছে। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে মেহেদী হাসান নামধারী মনসুর আলী তার ব্যবহৃত একটি কালো রংয়ের পালসার মোটরসাইকেল (রেজিঃ নং-ঢাকা-মেট্রো-ল-২৩-৪২৮৫) ও একটি কালো নীল রংয়ের এন্ড্রয়েড মোবাইল সেট ফেলে রেখে দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে পুলিশি তদন্তের মাধ্যমে জানতে পারে মেহেদী হাসান নামধারী ব্যক্তিটির প্রকৃত নাম মুনসুর আলী (৩০)। তিনি বিষ্ণুপুরের সুলতান মিজির পুত্র।

বুধবার গতকাল সকাল ৯টার দিকে চাঁদপুর জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ টান্টু সাহার নেতৃত্বে এসআই মোতাহের হোসেন ও এসআই পলাশ বডুয়া সঙ্গীয় অফিসার ফোর্সের সহয়তায় উদ্ধার অভিযান পরিচালনা করিয়া সড়ক ও জনপদ অফিসের পিছনে ভাড়া বাসা হতে আসামী মুনসুর আলী (৩০) কে আটক করা হয়।

চাঁদপুর মডেল থানার ওসি মো. আবদুর রশিদ বলেন, আটককৃত মুনসুর আলী অনেক বড় ধরণের প্রতারক। তার মাধ্যমে অনেক নিরীহ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। তার বিরুদ্ধে দু’টি মামলা রয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)