চাঁদপুরে মনোনয়নপত্র জমা দিতে পারেননি তৃণমূল বিএনপি ও জাপা প্রার্থীসহ ৩জন

তালহা জুবায়ের/খালেকুজ্জামান শামীম :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়া শেষ হয়েছে। শেষ দিনে নির্দিষ্ট সময় অতিক্রম হওয়ায় দুই প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করতে পারেননি। বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের কক্ষে এ ঘটনাটি ঘটে।

মনোনয়নপত্র জমা দিতে না পারা প্রার্থীরা হলেন : চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) আসনের বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মোঃ তাজুল ইসলাম ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের তৃণমূল বিএনপির প্রার্থী মোঃ তাজ উদ্দিন মিন্টু।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের তৃণমূল বিএনপির প্রার্থী মোঃ তাজ উদ্দিন মিন্টু জানান, আমি ঢাকা থেকে বিকেল ৪টা ৭ মিনিটে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসানের কক্ষের বাইরে এসেছি। জেলা রিটার্নিং কর্মকর্তাকে আমার মনোনয়নপত্রটি দাখিলের জন্য কয়েকবার অনুরোধ করেছি। তিনি তা নেননি।

চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) আসনের বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মোঃ তাজুল ইসলাম জানান, আমি ৪টা ২০ মিনিটে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসানের কক্ষের বাইরে এসেছি। আমার মনোনয়নটিও জমা নেওয়া হয়নি।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসান উপস্থিত সকলের সামনেই বলেন, মনোনয়নপত্র দাখিলের সময় শেষ। নির্দিষ্ট সময় অতিক্রম হওয়ায় আপনাদের মনোনয়নপত্র জমা নেওয়া সম্ভব নয়।

এ সময় জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোয়ায়েল হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বশির আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহারাস্তি) নির্বাচনী এলাকার জাতীয় পার্টি মনোনীত সংসদ সদস্য প্রার্থী মোঃ ওমর ফারুক মনোনয়নপত্র জমা দিতে পারেননি। বৃহস্পতিবার তিনি ঢাকা থেকে আসার পথে কুমিল্লার কাছে একটি সড়ক দুর্ঘটনা ঘটে। সেখানে যানবাহন চলাচল বন্ধ হওয়ার কারণে তার গাড়িটি আটকা পড়ে যায়। সে কারণে আসতে বিলম্ব হয়ে যায়।

পরে মনোনয়নপত্র জমা দেয়ার সময়সীমা শেষ হয়ে যাওয়ার কারণে উত্তোলনকৃত মনোনয়নপত্র আর জমা দিতে পারেননি তিনি। বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন হাজীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোঃ হোসেন।

জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী ওমর ফারুক মুঠোফোনে বলেন, আমি শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেছি। আজ মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে ঢাকা থেকে রওয়না দিলে কুমিল্লার কাছে আসলে একটি সড়ক দুর্ঘটনা ঘটে। ফলে আমার গাড়ি আটকা পড়ে। পরে বিলম্ব হওয়ার কারণে আমার মনোনয়ন ফরম জমা দিতে পারিনি। এ কারণে নির্বাচনে অংশ নিতে পারবো না।

শেয়ার করুন