চাঁদপুরে মাস্ক না পরায় একদিনে ১০৬টি মামলা

নিজস্ব প্রতিবেদক :
মাস্ক না পরায় চাঁদপুরে মঙ্গলবার (২৭ নভেম্বর) একদিনে জেলা শহরে পৃথক অভিযানে ১০৬টি মামলা হয়েছে। চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে ৪টি মোবাইল কোর্টে মাস্ক না পরা লোকদের বিরুদ্ধে এসব মামলা করে ১৪ হাজার ৬শ’ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

চাঁদপুরের এনডিসি মেহেদী হাসান মানিক বলেন, আমরা মাস্কের উপর গণসচেতনতার লক্ষ্যে শহরের ইলিশ চত্বর, লঞ্চঘাট, বাবুরহাট ও আশিকাটি এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেছি। এই মোবাইল কোর্টগুলো ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচালনা করেছেন।

তিনি জানান, বাবুরহাটে নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের মোবাইল কোর্টে মোট ৩১টি মামলায় ৩ হাজার ২শ’ ৫০ টাকা জরিমানা হয়েছে। ইলিশ চত্বরে মোবাইল কোর্ট পরিচালনা করে মোট ৪৫টি মামলায় ৭ হাজার ৯শ’ টাকা জরিমানা করেছি। লঞ্চঘাটে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুর মোর্শেদের মোবাইল কোর্টে ২৯টি মামলায় ৩ হাজার ২শ’ ৫০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আশিকাটি এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন নাহারের মোবাইল কোর্টে ১টি মামলায় ২শ’ টাকা জরিমানা করা হয়েছে।

মোট ৪জন ম্যাজিস্ট্রেটের সর্বমোট ১শ’ ৬টি মামলায় ১৪ হাজার ৬শ’ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। জেলা প্রশাসনের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, আমরা করোনার দ্বিতীয় ধাপ সামলাতে মানুষকে সচেতন করার চেষ্টা করছি। যাতে কেউ মাস্ক না পরে বাইরে বের না হয় ওইদিকে মোবাইল কোর্টে ব্যবস্থা নিচ্ছি। সেই সাথে অব্যবহার্য মাস্ক যাতে কেউ যত্রতত্র খুলে ফেলে না দেয়। সেই বিষয়েও কঠোরভাবে সতর্কতা অবলম্বনের জন্য সর্বসাধারণকে দিক নির্দেশনা দিচ্ছি।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।