চাঁদপুরে লকডাউনেই শুরু হয়েছে কোরবানির গরুর হাট!

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে সরকার ঘোষিত কঠোর লকডাউনের সময় সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের দাসাদী গ্রামে সড়কের পাশে শুরু হয়েছে কোরবানির গরুর হাট। সরকারি আদেশের তোয়াক্বা না করে শুক্রবার থেকে দাসাদী গ্রামের দাসাদী বাজারে সড়কের পাশে গরুর হাট বসিয়ে বেচাকেনা শুরু করেছে।

শনিবার সরেজমিনে গিয়ে দেখা গেছে দাসাদী মাদ্রাসার জায়গায় ও সড়কের পাশে খুঁটি গেড়ে গরু বেচাকেনা চলছে। এই গরুর হাটের ইজারাদার ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী।

এ ব্যাপারে গরুর হাটের ইজারাদার কল্যাণপুর ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী জানান, স্বাস্থ্যবিধি মেনে এ হাটে গরু বেচাকেনা চলবে। অনান্য হাটের চাইতে এ হাটে হাসিল অনেক কম থাকবে।

মুঠোফোনে লকডাউনে গরুর হাটের বিষয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি সম্পর্কে জেনেছি, ব্যবস্থা নেয়া হবে।

এদিকে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহানাজ জানান, গরুর হাট বসবে কি বসবে না- এ সংক্রান্ত সরকারি নির্দেশনা এখন পর্যন্ত পাইনি। যে নরমাল প্রসিডিউরে গরুর হাট-বাজার ইজারা দেওয়া হয় সেভাবে আমরা আগাচ্ছি। যদি সরকারি কোন নির্দেশনা আসে যে গরুর হাট বসবে না, তাহলে সরকারি নিষেধাজ্ঞা মোতাবেক গরুর হাট বসবে না এবং আমাদের যে ১৪ তারিখ পর্যন্ত লকডাউন সে পর্যন্ত কোন গরুর হাট বসবে না। আপনারা জানেন, জেলা প্রশাসক চাঁদপুর একটা অনলাইন পেইজ খুলেছেন গরুর হাটের জন্য। আপনারে চাইলে সেখানে গরু বেচাকেনা করতে পারবেন।

চাঁদপুরে গত কয়েকদিনে করোনা সংক্রমন আকাশচুম্বি। এর মধ্যে খোদ চেয়াম্যানের নেতৃত্বে কঠোর লকডাউনের মধ্যে গরুর হাট বসানোয় বিস্ময় প্রকাশ করেছেন এলাকাবাসী।

শেয়ার করুন

মন্তব্য করুন