চাঁদপুরে শনিবার রেকর্ড ১১৬জনের করোনা শনাক্ত : সদরের ৪৯জন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে শনিবার একদিনে ১১৬জনের করোনা শনাক্ত হয়েছে। ভাষাবিদ এম ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাবে ১৮৭টি নমুনার মধ্যে ৭৫টি করোনা পজেটিভ এবং রেপিড অ্যান্টিজেন টেস্টে ৮৬টি নমুনার মধ্যে ৪১টি করোনা পজেটিভ হয়েছে। মোট নমুনার সংখ্যা ছিল ২৭৩টি। শনাক্তের হার ৪২.৪৯%। চাঁদপুরে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তে এটি চলতি বছরের নতুন রেকর্ড সৃষ্টি করেছে।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, শনিবার নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৪৯জন, মতলব দক্ষিণের ২জন, মতলব উত্তরের ১জন, হাজীগঞ্জের ৯জন, ফরিদগঞ্জের ১০জন, হাইমচরের ৪জন, শাহরাস্তির ৩৫জন ও কচুয়ার ৬জন রয়েছেন। একই দিনে ৩০জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ১৮জন, ফরিদগঞ্জের ১জন, হাজীগঞ্জের ৪জন, হাইমচরের ১জন, মতলব দক্ষিণের ৫জন ও শাহরাস্তির ১জন।

সূত্র আরো জানায়, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬১৬৬জন। এর মধ্যে মৃতের সংখ্যা ১৩০জন। এখন পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ৫১০০জনকে। বর্তমানে চিকিৎসাধীন ৯৩৬জন। আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ৩৯জন। বাকীরা হোম আইসোলেশনে আছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন