চাঁদপুর জেলা ছাত্রলীগের ৩০০ সদস্যের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা

শাওন পাটওয়ারী :
চাঁদপুর জেলা ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার (৫ মার্চ) বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্য স্বাক্ষরিত মো. জহির উদ্দিন মিজিকে সভাপতি এবং মো. সাদ্দাম হোসেন খানকে সাধারণ সম্পাদক করে প্রায় ৩০০ সদস্য বিশিষ্ঠ এ কমিটি অনুমোদ দেয়া হয়।

চাঁদপুর জেলা ছাত্রলীগের নতুন পূনাঙ্গ কমিটি ঘোষণার সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও কেন্দ্রিয় ছাত্রলীগের পাঠানোর ভিত্তিতে খবর পেয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে। ছাত্রলীগ নেতা-কর্মীরা এ কমিটিকে স্বাগত জানিয়ে বিভিন্নভাবে উল্লাস প্রকাশ করে।

দীর্ঘদিন ১১ বছর পর চাঁদপুর জেলা ছাত্রলীগের পূনাঙ্গ কমিটিতে স্থান পাওয়ায় নেতা-কর্মীরা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টচার্যের প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে কৃতজ্ঞতা প্রকাশ করেতও দেখা যায়।

কমিটির সহ-সভাপতি হলেন- সোলেমান হোসেন রাজু, সাইফুর রহমান মিশু, রিয়াজ হাসান পাবেল, শরিফুল ইসলাম প্রধান, সাগর পাটওয়ারী, দেলোয়ার হোসেন সুমন, মেহেদী হাসান রাব্বী, এইচ.এম সামিম, মো. শরীফ গাজী, নিমার মাহমুদ (অনিক), মো. রানা খান, সেলিম রেজা, বিল্লাল সরকার, তারেক খান, ইমরান খান শাওন, অপু কুমার বিশ্বাস, রেজাউল ইসলাম রকি, আতিকুর রহমান সোহান ভূঁইয়া, মনচুর পাটওয়ারী, মহসিন পাটওয়ারী, ইসকান্দার মিয়া সুমন, ওমর ফারুক সুমন, ফারুক আহমেদ, পলাশ সোম, মামুন আল হাসান, মো. সোহাগ হোসাইন, রেজাউল কবির রাজু, জহিরুল ইসলাম সরকার, কাইউম খন্দকার, সুজন চন্দ্র দাস, আল-আমিন ভূঁইয়া সুজন, মোশারফ হোসেন খান, আল আমিন তালুকদার, ইসমাইল হোসেন, সাইফুল ইসলাম সাইফ রুবেল, ইসমাইল তালুকদার রিজভী, শাহজালাল মিয়া হেলাল, হাবিব উল্লাহ রনি, শামীমা সীমা, কামরুল ইসলাম নাহিদ, ওয়ালিউল্লাহ গাজী সুমন, হান্নান গাজী, তানভির সরকার ফাহিম, মেহেদী হাসান চৌধুরী রাব্বানী, মিয়া মো. সোহেল, নাইমুল ইসলাম শুভ্র, রিপন মিয়া, ফখলুল ইসলাম রনি, নূরে আলম পাটোয়ারী, শরীফ তালুকদার, রুবায়েত হাসান ইহাম, সজীব পাটোয়ারী, হামিম কাউল, ইকবাল হোসেন লিটন, কাউসার আহমেদ বিপ্লব, আনোয়ার হোসেন সাগর, টুটন মজুমদার, হারুনুর রশিদ মুন্না ও কাজী সাইফুল মিলন পায়েল।

যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লা, জান্নাতুল বাকী বিল্লাহ (উপম), অপু পাটওয়ারী, হাবিবুর রহমান টিটু, কাজী নাসিম, মাসুদ মোল্লা, আল আমিন বেপারী, গিয়াস উদ্দিন বিপ্লব, আল আমিন খান জুয়েল, সবুজ শান্ত ও মো. ইমরান খান।
সাংগঠনিক সম্পাদক জি এম খালেদুল ইসলাম রুবেল, মো. সজীব পাটওয়ারী, মোবারক হোসেন রাব্বি, দেওয়ান মো. ইমরান, বাদশা খান, আশিকুর রহমান সুজন, নাইমুর রহমান জয়, হৃদয় চৌধুরী, তানভীন হোসাইন জনি, মো. মেহেদী হাসান শাখাওয়াত ও ফজলে রাব্বি শাওন।

প্রচার সম্পাদক শাহজালাল রাজু, উপ-প্রচার সম্পাদক খায়রুল বাশার সিহাব, আরাফাত সানী ও ইউনুস মিয়াজী।
দপ্তর সম্পাদক মেহেদী হাসান রানা, উপ-দপ্তর সম্পাদক নামুল খান হৃদয়, মো. আলী হোসেন ও শাহ পরান রাব্বি।
গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আরিফ হোসেন, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আজিজুল হাকিম. নাজমুল হাসান মাহাদী, মো. সোহাগ উদ্দিন ও নুরুজ্জামান খান।
শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক নাজমুল হায়দার পারভেজ, উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক তানভীর আলম, নাইমুর রহমান আশিক, আব্দুল্লাহ আল মামুন সাগর ও ওমর ফকরুক সুমন দর্জি।
সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রায়হান চৌধুরী জয়, উপ- সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রুবেল রেজা, মো. ফজলুল হক, শাহপরান পারভেজ প্রধান, আতোয়ার হোসেন চৌধুরী সামির ও এম.এ আমিন আরিয়ান।
সমাজ সেবা সম্পাদক মিয়াজী রাকিব, উপ-সমাজ সেবা সম্পাদক কাদের মৃধা, আলামিন খান নিশান, এস.এম জাহিদুল ইসলাম বাবু ও শাহ মোয়াজ্জেম পাভেল।
ক্রীড়া বিয়ষক সম্পাদক সাইদুল ইসলাম জিসান, উপ-ক্রীড়া বিয়ষক সম্পাদক ইসমাইল হোসেন সুমন, রাকসান রাব্বি, সাকিল গাজী ও মাজহারুল ইসলাম বাবলা।
পাঠাগার বিষয়ক সম্পাদক আবরার হোসেন তমির, উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক ফাহাদ হোসেন বিকি, মেহেদী হাসান, মো. দিনাজ আহম্মেদ রনি ও ইমাম হাসান সৈকত।
তথ্য ও গভেষণা বিষয়ক সম্পাদক ডি.এম রাকিব হোসাইন, উপ-তথ্য ও গভেষণা বিষয়ক সম্পাদক হযরত আলী, আশরাফুল ইসলাম, মাহবুবুর রহমান নিলয় ও মহিউদ্দিন সবুজ।
ছাত্রী বিসযক সম্পাদক ফাতেমা আক্তার রুপা, উপ-ছাত্রী বিসযক সম্পাদক শ্রাবনী মিম, তাসিন সোবহান বর্ষা ও ফাতেমা নাসরিন সিনথিয়া।
অর্থ বিষয়ক সম্পাদক সিয়াম হোেসেন হৃদয়, উপ-অর্থ বিষয়ক সম্পাদক ছিদ্দিকুর রহমান, মো. কামাল হোসেন, ইব্রাহিম হোসেন সৈকত ও মো. রাকিব হোসেন।
আইন বিষয়ক সম্পাদক তাহজিবুল ইসলাম খান সনি, উপ-আইন বিষয়ক সম্পাদক শিহাবুল আলম শিবলী, সোহেল হোসেন মিজি, তানভীর ব্যাপারী ও গোলাম রাব্বি।
পরিবেশ বিষযয়ক সম্পাদক অতনু সাহা, উপ-পরিবেশ বিষযয়ক সম্পাদক ইমরান হোসেন ইমু, ইনজামামুল হক পারভেজ, আজাদ হোসেন রবিন ও তানজিজুল আজিজ রায়হান।
স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক ইসতিয়াক খন্দকার সৈকত, উপ-স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক জয় দাস, ইমরান হােসেন খান ও মাইদুল খান।
বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল ফাহাদ পাটওয়ারী, উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাইনুল ইসলাম অনি, সাইফুল ইসলাম রনি, ইঞ্জি. পথিক সার্নাল ও ইয়াদগীর রুবেল।
ধর্ম বিষয়ক সম্পাদক তারেকুল ইসলাম, উপ-ধর্ম বিষয়ক সম্পাদক নোবেল মিয়াজী, রিতম দাস, ফয়সাল প্রধান ও দেওয়ান মো. কাওছার।
কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক রায়হান হোসেন রনী, উপ-কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক জাহিদ হোসেন শুভ মিজি, কাউসার আহমেদ, সজীব মজুমদার ও জসিম বেপারী।
গণশিক্ষা বিষয়ক সম্পাদক হাদিসুর রহমান রানা, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক রনি হোসাইন বেপারী, আব্দুস সোবহান জামিল, মোস্তফা কামাল ও জাহিদ হোসেন ফয়সাল।
ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল বেপারী, উপ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল আমিন আদনান, রুবেল হোসেন বেপারী, নুর মোহাম্মদ তামিম ও মাহমুদুল হাসান পাটওয়ারী।
সাহিত্য বিষয়ক সম্পাদক ইমন বেপারী, উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক রহিম উকিল, রাফি পাটোয়ারী, রবিন পাটোয়ারী ও মৃদুল ঘোষ।
গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আরমান মোল্লা, উপ-গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক ফাহাদ আল নাছের, মো. নাজমুল পাঠান ও আজহার আহম্মেদ আরজু পাটওয়ারী।
মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মো. মানিক খান, উপ-মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক মো. রবিউল হোসেন, রাশেদ পাটওয়ারী, আহমেদ জুবায়ের মাগফি ও মো. মহি-উদ্দিন খন্দকার মিঠু।
আপ্যায়ন বিষয়ক সম্পাদক আরাফাত খান সানী, উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন ফরিদ, হাসান মাহমুদ মিঠু, মো. আফসার হাবিব ও শাহজাহা মোস্তফা।
ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক হৃদয় মজুমদার, উপ-ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক নাইম হোসেন, রুবেল পারভেজ রকি, মো. শওকত হোসেন সৈকত ও মামুন আহমেদ ফারাবী।
মুক্তিযোদ্ধা ও গভেষণা বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, উপ-মুক্তিযোদ্ধা ও গভেষণা বিষয়ক সম্পাদক মো. শাহীন কাজী, কামরুল ইসলাম, নাফিজ আহম্মেদ ও মো. সারোয়ার হোসাইন রনি।
প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আজাদ হোসেন রবিন, উপ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ফখরুল ইসলাম সাগর, কাকন গাজী, মো. সাফায়েত হোসেন ও ইমাম মেহেদী।
নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক আমির হামজা রাকিব, উপ-নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক আরেফিন শুভ, শরীফ হোসেন মৃধা, শিপন দত্ত ও মো. হাবিবুর রহমান।
কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মো. বায়েজীদ বোস্তামী, উপ- কর্মসংস্থান বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম সৈকত, মো. মুশফিক রাশেদ, মো. মামুন আহমেদ ফারাবি ও কাজী তোফ য়েল আহম্মেদ।

সহ-সম্পাদক হুসাইন শিমুল, জাহিদুল ইসলাম তুহিন, আদনান পারভেজ, রাসেল খান, মাইনুল কবির শান্তি পাটওয়ার, ইমরান মনির, জহিরুল ইসলাম রাব্বি, রাজু পাটওয়ারী, হাবিবুর রহমান সজিব, আশরাফুর রহমান মাহাদী, মো. আল আমিন, নূরে আলম, রাকিবুল ইসলাম মোল্লা, মো. আরিফ হোসেন, তানজিল হোসেন, আব্দুল্লাহ আল নোমান, সাদমান সাকিব, আফতাব আহমেদ, সাজ্জাদ হোসেন আলভী, হাবিবুর রহমান, মহসিন মিয়া নয়ন, মোহাম্মদ আরিফ শেখ, মেহেদী হাসান শান্ত, পারভেজ আহম্মেদ মুন্সী, বেলাল হোসেন বিল্লাল, কাজী রুবেল, সানজিদুল হাসান শিমুল, খালেদ হোসেন তপু ও সাজ্জাদুল ইসলাম সাথিল।

সদস্য মো. ইয়াসিন আরাফাত লাদেন, ইউসুফ গাজী মুন্না, অনিক আহমেদ সরকার, মাহমুদ হাসান সাদ্দাম, আরিফুল ইসলাম, আল হেলাল ইনু, শাহিন আরাফাত, খোরশেদ আলম আকিব, আদনান কারকার জয়, আশেকে রাসুল জাওয়াদ, মহিউদ্দিন হোসাইন মিজি, সাইদুল ইসলাম হৃদয়, জাহিদ হোসেন নিরু, নয়ন মোল্লা, মো. আলী হোসাইন, নাদিম মাহমুদ রিমন, রাকিব পাটওয়ারী, জাকির হোসেন, সাখাওয়াত হোসেন হাজী, আবু সুফিয়ান, সাইফুল সরকার, শেখ সম্রাট, রাকিবুল ইসলাম, মো. সুমন মিয়াজী, এরফান আহমেদ, শান্তি খান, ইমতিয়াজ সাকিব ও মিজানুর রহমান সুজন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।