চাঁদপুর বড়স্টেশন মোলহেডে আসা দর্শনার্থীদের ব্যতিক্রমী শাস্তি প্রদান!

শরীফুল ইসলাম :
চাঁদপুরে কঠোর লকডাউনের মধ্যে অহেতুক পর্যটন কেন্দ্রে ঘুরতে বের হওয়া দর্শনার্থীদের ১৫ মিনিট ধরে বসিয়ে ব্যতিক্রমী শাস্তি দেওয়া হয়েছে। শুক্রবার বিকেলে চাঁদপুর তিন নদীর মোহনা বড়স্টেশন মোলহেডে জেলা প্রশাসন ও বিজিবি সদস্যরা অভিযান পরিচালনা করে।

কঠোর লকডাউনে ঘিরে বড়স্টেশন মোলহেডে পর্যটক যাওয়া সম্পূর্ণ নিষেধ। লকডাউন শুরু থেকে মোলেহেড পুলিশ, বিজিবি, সেনাবাহিনী ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা অভিযান করে আসছে। তারই ধারাবাহিকতায় শুক্রবার বড়স্টেশন মোলহেডে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) হেলান চৌধুরীর নেতৃত্বে বিজিবির সদস্যরা শহরের নাগরিকদের ধাওয়া দেয়।

এ সময় বিজিবি দেখে দৌড়ে পালিয়েছেন আগত দর্শনার্থীরা। ম্যাজিস্ট্রেট ও বিজিবি আসার মুহুর্তেই পুরো এলাকা খালি হয়ে যায়। এদিকে বড়স্টেশন মোলহেডের চারপাশ ঘিরে রাখে বিজিবির সদস্যরা। যাতে করে মোলেহেডে প্রবেশ করা কেউ বের হতে না পারে। পরে আটক সকল দর্শনার্থীদের এখানে আসার প্রতিজ্ঞা করিয়ে প্রায় ১৫ মিনিট বসিয়ে শাস্তি প্রদান করে।

কাউন্সিলর ফরিদা ইলিয়াস বলেন, আমি এখানে প্রতিদিন এসে মানুষদের সচেতন করে থাকি। লকডাউনে বড়স্টেশন মোলহেডে আসা নিষেধাজ্ঞা রয়েছে। তারপর কিছু মানুষ জেনে বুজে এখানে এসে নিয়ম ভঙ্গ করে। পুলিশ থাকলেও তাদের কথা অনেকে শুনে না। আমরা চেষ্টা করবো, যাতে কেউ এখানে এসে ভিড় না জমায়।

সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল চৌধুরী বলেন, জেলা প্রশাসকের নির্দেশে আমরা কঠোর ভাবে মাঠে কাজ করে যাচ্ছি। শহরে অযথা কেউ বের হলে মোবাইল কোর্টে জরিমানা করা হচ্ছে। শুক্রবার বিকেলে বড়স্টেশন মোলহেডে কিছু মানুষ জড়ো হয়। আগত সকলকে মোবাইল কোর্টে জরিমানা না করে, শাস্তি হিসেবে বসিয়ে রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন