চাঁদপুর-৪ আসনে মনোনয়ন ফরম তুলেছেন শামসুল হক ভূঁইয়া : তার মেয়ে ২টিতে!

শরীফুল ইসলাম :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের ১টি আসন থেকে মনোনয়ন ফরম তুলেছেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জের সাবেক এমপি ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া। অন্যদিকি তার মেয়ে সামসুন বিনতে হক ফরম তুলেছেন ২টি আসন থেকে। রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

ড. মোহাম্মদ শামসুল হক ভূঁইয়া ফরম তুলেছেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসন থেকে। অন্যদিকে তার মেয়ে সামসুন বিনতে হক চাঁদপুর-৩ (সদর-হাইমচর) ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসন থেকে নির্বাচন কমিশনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ড. শামসুল হক ভূঁইয়া এবার এই দুটি আসনে নৌকার মনোনয়ন চেয়ে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছিলেন। কিন্তু কোনো আসনেই তিনি নৌকার মনোনয়ন পাননি।

এরপর ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকারসহ শামসুল হক ভূঁইয়ার অনুসারীরা ঘোষণা দিয়েছিলেন শামসুল হক ভূঁইয়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। এবার ফরম তুললেন তার মেয়েও। তাও ২ আসন থেকে। যদিও তার মেয়ে প্রবাসে থাকেন।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, আইনী জটিলতার কারণে শামসুল হক ভূঁইয়ার মনোনয়নপত্র বাতিল হলে সেক্ষেত্রে তার মেয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। এ কারণেই হয়তো বাবা-মেয়ে মনোনয়নপত্র তুলেছেন।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া বলেন, আমি চাঁদপুর-৪ আসন থেকে নির্বাচন করবো। নেত্রীর বৃহত্তর স্বার্থে প্রতিযোগিতা ও অংশগ্রহণমূলক নির্বাচনে আমি চাঁদপুর-৪ আসনে প্রার্থী হবো। আমি সহসাই চাঁদপুরে এসে নির্বাচনী কার্যক্রম শুরু করবো। নিজের মেয়ের প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমি করবো না আমার মেয়ে করবে সেটা এখন জানার দরকার নেই। সেটা সময় বলে দিবে।

শেয়ার করুন