টিকা নিতে এসে স্বাস্থ্যবিধি মানছে না লোকজন

নিজস্ব প্রতিনিধি :
টিকা নিতে এসে স্বাস্থ্যবিধি মানছে না। মনে হয় যেন করোনা নামে মহামারী নেই। নার্সদের উপরে উপচে পড়ে। সরানোর চেষ্টা করলে ঘিরে ধরে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে টিকা নিতে আসা মানুষদেরকে বারংবার জনসচেতনতা সৃষ্টি করলেও তারা কেউ মানছে না। জটলা বেঁধে টিকা নেওয়ার জন্য অপেক্ষায় তারা।

এমন চিত্র লক্ষ্য করা গেছে চাঁদপুরের মতলব দক্ষিণের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ পর্যন্ত মোট ৬হাজার ৩শ জন টিকা গ্রহণ করেছে। হাসপাতাল ঘুরে জানা গেছে, গত ৩ আগস্ট টিকা নিয়েছে ৪শ ৭০জন ও ৪ আগস্ট টিকা নিয়েছে ৭শ’জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. গোলাম কাওসার হিমেল জানান, শত চেষ্টা করেও পারছি না। কেউ সামাজিক দূরত্ব মানছে না। হাসপাতাল চত্বরে মনে হচ্ছে যেন টিকা গ্রহণকারীদের মিলন মেলা। আমাদের স্টাফরা সামাজিক দূরত্ব বজায় রেখে টিকা দিতে চেষ্টা করলেও কেউ মানছে না। এ পর্যন্ত এ উপজেলায় একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নে ৬ হাজার ৩শ’জনকে টিকা দেয়া হয়েছে।

টিকা নিতে আসা শাহজাহান মিয়া ও রেবেকা সুলতানা জানান, কেউ স্বাস্থ্যবিধি মানছে না। মনে হয় যেন করোনা নামে মহামারী নেই। টিকা নিতে এসে এ চিত্র লক্ষ করা গেছে।

টিকা গ্রহণকারী সালমা বেগম জানান, সরকার আমাদেরকে বাঁচানোর জন্য প্রত্যেকের জন্য টিকা নিশ্চিত করেছেন। প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হচ্ছে। কিন্তু আমরা কেউ সামাজিক দূরত্ব মানছি না।

শেয়ার করুন

মন্তব্য করুন