দক্ষিণ আফ্রিকায় দুর্ঘটনায় নিহত সুমনের চাঁদপুরের বাড়িতে শোকের মাতম

শরীফুল ইসলাম :
‘কইরে আমার বুকের ধন, কই গেলি তুই, কত দিন দেখিনি তোরে, ফিরে আয়রে বাবা, ফিরে আয় আমার বুকে’- এভাবেই অঝোরে কাঁদছেন আর বিলাপ করছেন দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় নিহত চাঁদপুরের হাজীগঞ্জের সুমনের মা খোদেজা বেগম। সন্তান হারা মায়ের এমন আকুতি উপস্থিত সবাইকে অশ্রুসিক্ত করে তোলে। বাকরুদ্ধ হয়ে পড়েন সবাই।

এদিকে দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকে মহসিন রাজা সুমনের বাড়িতে চলছে কান্নার রোল। বৃদ্ধ বাবা-মা অঝোরে কাঁদছেন আর বার বার মূর্চা যাচ্ছেন। বড় ভাই জয়নাল আবেদীন মেজ ভাই মোস্তফা মিয়া গলা জড়িয়ে কাঁদছেন আর ভাই হারানোর ব্যথায় বিলাপ করছেন। কিছুতেই ভাই-বোনসহ বয়স্ক মা-বাবাকে সান্তনা দিতে পারছেন না আত্মীয়-স্বজনসহ এলাকাবাসী। মা-বাবাসহ স্বজনদের বুকফাটা আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠে।

নিহত সুমন উপজেলার ৯নং গন্ধর্ব্যপুর (উ.) ইউনিয়নের জগন্ননাথপুর গ্রামের মিয়া বাড়ির কারী মোকলেছুর রহমানের ছোট ছেলে। তারা তিন ভাই চার বোন। সুমন সবার ছোট। সে ২০০৬ সালে সাউথ আফ্রিকায় গিয়ে ব্যবসা শুরু করে।

সুমনের বড় ভাই জয়নাল আবেদীন জানান, সাউথ আফ্রিকার ন্যাশনাল হাইওয়ে (এন-৬) রোডে সুমনসহ তার বন্ধু মান্নান রোববার দিবাগত রাত বাংলাদেশ সময় রাত ৮টার দিকে গাড়ি চালিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার কবলে পড়ে। তারা দু’বন্ধু কুইন্স টাউন থেকে ব্লুম ফমফন্টেইন শহরে আসার পথে দু’টি প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে দুজনই মারা যায়। তবে সুমনের বন্ধু মান্নানের বাড়ি কোথায় বলতে পারেননি তিনি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)