নিউইয়র্কে রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সভাপতি ও সম্পাদক পুন:নির্বাচিত

মোকসেদুর রহমান সেলিম, নিউইয়র্ক থেকে :
মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসবাসকারী চাঁদপুরবাসীর একমাত্র সংগঠন ‘রূপসী চাঁদপুর ফাউন্ডেশন ইনক্’র নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ২০২৪-২০২৫ বর্ষের এই নির্বাচনে সভাপতি পদে মো. ফখরুল ইসলাম মাসুম ও সাধারণ সম্পাদক পদে নূরে আলম মনির পুনরায় নির্বাচিত হয়েছেন। সংগঠনের সদস্যদের প্রত্যক্ষ ভোটে তারা নির্বাচিত হন।

নিউইয়র্কের জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে সম্প্রতি উৎসবমুখর পরিবেশে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন আমিন খান জাকির। অন্য দু’জন নির্বাচন কমিশনার ছিলেন বাবুল চৌধুরী ও জাহাঙ্গীর হোসাইন। নির্বাচনকালীন নিউইয়র্কস্থ চাঁদপুরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

নির্বাচনে মোট ভোটার ছিলেন ৭৫জন। এর মধ্যে ১জন ভোটার বাংলাদেশে থাকায় মোট ৭৪জন ভোটার সরাসরি ব্যালটের মাধ্যমে ভোট দেন। তবে দু’জন ভোটারের ভোটদান বিধিসম্মত না হওয়ায় দু’টি ভোট বাতিল হয়ে যায়।

৭২টি বৈধ ভোটের মধ্যে মধ্যে সভাপতি পদে মাওলানা মো. ফখরুল ইসলাম মাসুম পেয়েছেন ৪০ ভোট। তার প্রতিদ্বন্দ্বি সভাপতি প্রার্থী সাইফুল ইসলাম পান ৩২ ভোট।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে নূরে আলম মনির পেয়েছেন ৩৮ ভোট। তার প্রতিদ্বন্দ্বি সাধারণ সম্পাদক প্রার্থী সোহেল গাজী পেয়েছেন ৩৪ ভোট। নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক পরবর্তীতে সবাইকে নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন।

শেয়ার করুন