ফের হকারদের দখলে চাঁদপুরের প্রধান পর্যটন কেন্দ্র বড়স্টেশন মোলহেড

শরীফুল ইসলাম :
চাঁদপুরের অন্যতম পর্যটনকেন্দ্র বড়স্টেশন মোলহেড। চাঁদপুরসহ আশপাশের জেলার ভ্রমণপিপাসু মানুষ নিরিবিলি পরিবেশে পরিবার-পরিজন নিয়ে একান্ত কিছু সময় কাটাতে এখানে আসেন। পদ্মা, মেঘনা, ডাকাতিয়া তিন নদীর সৌন্দর্য উপভোগ করতে ছুটে আসে মানুষ।

কিন্তু শহরের এই একমাত্র পর্যটনকেন্দ্রটি আবরো অস্থায়ী কিছু ভ্রাম্যমাণ দোকান আর হকাররা দখল করে নিয়েছে। এতে বিড়ম্বনায় পড়ছেন ঘুরতে আসা দর্শনার্থীরা।

বড়স্টেশ মোলহেডে গিয়ে দেখা যায়, প্রবেশপথ থেকে শুরু বিশাল একটি অংশজুড়ে চটপটি-ফুসকা, চায়ের দোকান, খেলনার দোকান ও ভ্যানগাড়ির হকাররা দখল করে রেখেছে। সারাদিন হাঁটাহাঁটি করে ক্লান্ত হলে সেখানে অবস্থিত সাধারণ দর্শনার্থীদের জন্য রাখা বসার স্থানেই এখন হকারদের দখলে। এতে করে সাধারণ দর্শনার্থীদের বসা কিংবা হাটার যায়গাও থাকে না।

জানা যায়, ভ্রমণপিপাসু মানুষদের স্বাচ্ছন্দ্যে বিচরণ নিশ্চিত করতে এ বছরের প্রথম দিকে জেলা প্রশাসক মাজেদুর রহমান খানের নির্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান এসে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

কিন্তু করোনা পরিস্থিতির মধ্যে হঠাৎ করে বিশাল যায়গা জুড়ে একটি চক্র বড়স্টেশন দখল করে রেখেছে। পুনরায় হকারদের দখলকৃত যায়গা উচ্ছেদ করার জন্য আবেদন জনিয়েছেন পর্যটকরা।

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান জানান, করোনাকালীন সময়েও ঘুরতে আসা দর্শনার্থীদের জন্য বড় স্টেশন মোলহেড উন্মুক্ত করে দেয়া হয়েছে। কিন্তু হকারদের অবস্থান নিয়ে বিশেষ কিছু বলা যাচ্ছে না। তারপরও পুনরায় উচ্ছেদ করে হকারদের নির্দিষ্ট স্থানে বসানো হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।