ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে চাঁদপুরে হেফাজত ইসলামের বিক্ষোভ

শরীফুল ইসলাম :
ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে চাঁদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন হেফাজত ইসলাম বাংলাদেশ চাঁদপুরে জেলা শাখা।

শুক্রবার বাদ জুমার পর চাঁদপুর কালীবাড়ি শপত চত্বর মোড়ে হেফাজতে ইসলাম চাঁদপুরের সিনিয়র সহ-সভাপতি সভাপতি মুফতি মাও. সিরাজুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা হেফাজত ইসলামের নেতারা।

এর আগে জুমার নামাজ শেষে শহরের বিভিন্ন মসজিদ থেকে দলে দলে সমাবেশে যোগদান করেন মুসুল্লিরা। এ সময় বক্তারা ফ্রান্সের পণ্য বয়কট, ব্যঙ্গচিত্র অপসারণ ও ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাওয়ার আহবান জানান।

এ সময় বক্তব্য রাখেন বেগম জামে মসজিদের খতিব মুফতি মাহবুবুর রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক আনোয়ারুল করিম, হাফেজ ক্বারী রশিদ আহমেদ, মাও. মো. নুরুর ইসলাম, মাওলানা মফিজুল হক, সদস্য মাওলানা মো. ফারুক, হাফেজ মাওলানা ওবায়দুল্লা।

তারা বলেন, ফ্রান্স সরকারের সহযোগিতায় প্যারিসের দেয়ালে দেয়ালে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর অবমাননাকর কার্টুন ব্যঙ্গচিত্র প্রদর্শন ও অমর্যাদা করা হচ্ছে। বিশ্ব মুসলিমের ধর্মীয় অনুভূতিতে এটা চরম আঘাত, যা বরদাশত করা হবে না। রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশ সরকারকে ফ্রান্সের সরকারের এ ঘৃণ্য কর্মকান্ডেরর তীব্র প্রতিবাদ জানাতে হবে। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ইলিশ চত্বর গিয়ে শেষ হয়।

বক্তারা আরো বলেন, পৃথিবীর সকল দলমত একদিকে আমার বিশ্বনবী একদিকে। ফ্রান্সে বসবাসকারী মুসলমানদের উপর হুমকি দেওয়া হচ্ছে। বিশ্বনবীর অবমাননা কোন মুসলমান মেনে নেবে না। বাংলাদেশে থেকে ফ্রান্সের দূতাবাস বন্ধ করতে হবে তা না হলে বাংলার মুসলামান আপনাদেরকে প্রত্যাহার করবে।

বক্তারা বলেন, প্রিয় চাঁদপুরের কুলাঙ্গার রতন কুমার মজুমদারকে উদ্দেশ্যে শেষ বারের মতো বলে দিতে চাই, তুমি ইসলাম নিয়ে কুটুক্তি করেছ। যদি তুমি নিঃশর্ত ক্ষমা না চাও তাহলে ৬৪ জেলা থেকে আন্দোলনের ডাক দেওয়া হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন