বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রের আত্মহত্যা

নিজস্ব প্রতিনিধি :
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুরের বদরপুর গ্রামে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় জিসান (২০) নামে এক কলেজছাত্র আত্মহত্যা করেছে। বৃহস্পতিবার নিজ ঘরের আড়ার সাথে গলায় রশি ঝুলিয়ে আত্মহত্যা করেছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। তার পিতার নাম আবু কালাম।

পুলিশ ও এলাকাবাসী জানায়, পুরণ গ্রামের সৌদী প্রবাসীর নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ের সাথে আবুল কালামের ছেলে নাসিরকোর্ট শহীদ জিয়া স্মৃতি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র জিসানের দীর্ঘদিন যাবৎ প্রেমের সম্পর্ক ছিল। বিষয়টি উভয়ের পরিবারের মাঝে জানাজানি হলে কয়েক দিন আগে ছেলের পক্ষ মেয়ের বাড়িতে বিয়ের প্রস্তাব দিলে তা প্রত্যাখ্যাত হয়। এ ঘটনার জের ধরে জিসান আত্মহত্যা করেছে।

জিসানের মা হোসনেআরা বেগম বলেন, পাশর্^বর্তী পূরণ গ্রামের দুলাল হাজী বাড়ির সৌদি প্রবাসীর মেয়ের সাথে তার ছেলের প্রেমের সম্পর্ক ছিল। মেয়ের মাকে বিয়ের প্রস্তাব দিলে নানা অজুহাত দিয়ে বিয়ের প্রস্তাব ফিরিয়ে দেন।

এ বিষয়ে মেয়ের মা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জিসানের সঙ্গে তার মেয়ের এক মাস যাবৎ প্রেমের সম্পর্ক চলছিল। মেয়ে স্থানীয় একটি দাখিল মাদ্রাসার নবম শ্রেণীতে লেখাপড়া করে। জিসানের বাবা-মা বিয়ের প্রস্তাব নিয়ে আমার বাড়ি এসেছিল। কিন্তু আমার মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়ায় আমি বিয়ে দিতে অস্বীকার করি।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনর্চাজ (ওসি) মহিউদ্দিন মিয়া বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।