বৃহত্তর কুমিল্লার কৃতি সন্তান জাফর ওয়াজেদকে পিআইবি’র মহাপরিচালক পদে পুনঃনিয়োগ

নিজস্ব প্রতিবেদক :
একুশে পদকপ্রাপ্ত খ্যাতিমান সাংবাদিক, কবি ও কলামিস্ট, বৃহত্তর কুমিল্লার কৃতি সন্তান জাফর ওয়াজেদ তথ্য মন্ত্রণালয়ের অধীন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক (ডিজি) পদে পুনঃনিয়োগ লাভ করেছেন। ২০১৯ সাল থেকে তিনি এই পদে দায়িত্ব পালন করে আসছেন। সরকার আরো দুই বছরের জন্য তাকে একই পদে পুনরায় নিয়োগ দিয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ আইন, ২০১৮ এর ধারা ৯(২) অনুযাযী অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে জাফর ওয়াজদকে এই নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, ২১ এপ্রিল অথবা যোগদানের তারিখ থেকে আগামী ২ বছর মেয়াদে তিনি পিআইবির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

২০১৯ সালের ২১ এপ্রিল পিআইবির মহাপরিচালক পদে নিয়োগ পান জাফর ওয়াজেদ। তার সেই নিয়োগের মেয়াদ গত ২০ এপ্রিল শেষ হয়েছে। দৈনিক জনকণ্ঠের সাবেক সহকারী সম্পাদক জাফর ওয়াজেদ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ভারপ্রাপ্ত সভাপতি ও সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। নির্ভীক সাংবাদিক, প্রগতিশীল কবি ও প্রথিতযশা কলামিস্ট হিসেবে তাঁর খ্যাতি রয়েছে দেশজুড়ে। তিনি পিআইবি’র মহাপরিচালকের দায়িত্ব গ্রহণের পর পিআইবি’র কার্যক্রমে ভিন্ন মাত্রা যুক্ত হয়েছে। সাংবাদিক প্রশিক্ষণের নতুন নতুন ক্ষেত্র চালু হয়েছে। নতুন গতির সঞ্চার হয়েছে সার্বিক কর্মকান্ডে।

শেয়ার করুন

মন্তব্য করুন