বেশি ভাড়া আদায় ও স্বাস্থ্যবিধি না মানায় চাঁদপুরে দুই লঞ্চকে জরিমানা

শরীফুল ইসলাম :
ঢাকা থেকে ছেড়ে এমভি ঈগল-৩ লঞ্চকে ৫ ও সোনার তরী লঞ্চকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় এবং লঞ্চে স্বাস্থ্যবিধি উপেক্ষা করার অভিযোগের প্রেক্ষিতে লঞ্চ দুটিতে জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত।

লঞ্চের যাত্রীরা জানান, একদিকে লঞ্চগুলো ভাড়া বেশি নিচ্ছে, অন্যদিকে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করছে। যাত্রীসেবায় কোন নিয়মই মানা হচ্ছে না। যে যেমন পারছে, ঠিক ওই ভাবে ভাড়া বেশি নিচ্ছে। আমরা সাধারণ যাত্রীরা এর তীব্র প্রতিবাদ জানাই।

চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাহেদুল ইসলাম বলেন, চাঁদপুর লঞ্চঘাটে যাত্রীদের হট্টগোল শুনে আমরা সেখানে যাই। সেখানে ঈগল-৩ লঞ্চের ভিতরে ভাড়া বেশি নেওয়ার অভিযোগ করে যাত্রীদের সাথে লঞ্চ স্টাফদের বাকবিতন্ডা চলছিল। পরে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসি। এঘটনায় কোন হতাহত কিংবা আটক হয়নি।

চাঁদপুর বিআইডব্লিউটিএর উপ-পরিচালক কায়সারুল ইসলাম বলেন, সোনার তরী লঞ্চ শতাধিক যাত্রী বেশি নিয়েছে এবং এমভি ঈগল-৩ লঞ্চ যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া নেয়। এসব অভিযোগের সত্যতা পাওয়ায় লঞ্চ দুটিকে মোবাইল কোর্টের আওতায় এনে জরিমানা করা হয়। এছাড়া পরিবর্তীতে এমন অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

 

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)