বৈরী আবহাওয়ায় চাঁদপুর-নারায়নগঞ্জ রুটের লঞ্চ চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক :
দুর্যোগপূর্ণ বেরী আবহাওয়ার কারণে চাঁদপুর-নারায়নগঞ্জ রুটের চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। শুক্রবার (২৩ অক্টোবর) সকাল থেকে এই রুটের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপের কারণে চাঁদপুর নৌ-বন্দরকে স্থানীয়ভাবে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এরপর থেকে চাঁদপুর-নারায়নগঞ্জের মধ্যে চলাচলকারী ছোট লঞ্চগুলো চলাচল বন্ধ রয়েছে।

লঞ্চ মালিক প্রতিনিধি মো. বিপ্লব সরকার জানান, ৬৫ ফুটের নিচে একতলা লঞ্চগুলো আজ (শুক্রবার) থেকে বন্ধ। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এসব লঞ্চ চলাচল করেছে। অন্যদিকে চাঁদপুর-ঢাকা রুটের লঞ্চ চলাচল করলেও যাত্রী অনেক কমেছে। ফলে যাত্রী সংকটের কারণে কিছু লঞ্চের যাত্রা বাতিল হতে পারে।

বিআইডব্লিউটিএ’র চাঁদপুরস্থ বন্দর ও পরিবহন কর্মকর্তা কাউছার আহমেদ বলেন, গতকাল থেকে আবহাওয়া ভাল না থাকায় আজ শুক্রবার সকাল থেকে চাঁদপুর-নারায়নগঞ্জ রুটের সব লঞ্চ চলাচল পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। আবহাওয়া দপ্তর থেকে চাঁদপুর নদীবন্দরকে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। তবে চাঁদপুর-ঢাকা রুটের সবগুলো লঞ্চ সিডিউল অনুযায়ী ছেড়ে যাচ্ছে।

চাঁদপুর জেলা আবহাওয়া অফিসের কর্মকর্তা শাহ্ মুহাম্মদ শোয়েব বলেন, চাঁদপুরে বৃহস্পতিবার (২২ অক্টোবর) থেকে শুক্রবার (২৩ অক্টেবার) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৭৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকার্ড করা হয়েছে। চাঁদপুর নদী উপকূলীয় এলাকায় ৩-৫ ফুট উচ্চতায় বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

শেয়ার করুন

মন্তব্য করুন