শাহরাস্তিতে করোনা আক্রান্তের ৯৭ ভাগ সুস্থ : মৃত্যুর হার ৩%

ফয়েজ আহমেদ :
শাহরাস্তিতে এখন পর্যন্ত ২৩৩জন কোভিড পজেটিভ রোগীর মধ্যে ২২৫জন সুস্থ হয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত নতুন আক্রান্ত ১জন বাদে সবাই সুস্থ হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৭জন মারা গেছেন। মৃতের হার শতকরা ৩ ভাগ।

সুস্থতার হার বৃদ্ধি পেলেও করোনার ২য় ওয়েভ শুরু হবার আগে যথাযত সতর্কতার আহবান জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুন নাহার। মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, শাহরাস্তি উপজেলায় এ পর্যন্ত ২৩৩জন করোনা আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সোমবার পর্যন্ত ২২৫জনকে সুস্থ্য ঘোষণা করা হয়েছে। এদিকে রোববার নতুন করে ৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। সর্বশেষ গত ৩১ অক্টোবর ১জনের নমুনা পজেটিভ আসে। আক্রান্ত ব্যক্তি মহিলা (৪২)। তিনি ওই স্বাস্থ্য কমপ্লেক্সের স্যাকমো হিসেবে কর্মরত।

শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. নাজমুন নাহার জানান, শাহরাস্তি উপজেলায় নতুন আক্রান্ত ১জন বাদে সকল করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছে। নমুনা পরীক্ষায় নতুন আক্রান্তের হার কমা ও সুস্থতার হার বাড়লেও শীতকালে সর্দি-কাশি ও সাধারণ ভাইরাস জনিত রোগগুলো যেভাবে বাড়ে স্বাভাবিকভাবে করোনাও সেভাবে বেড়ে যেতে পারে।

যদিও এই মুহূর্তে আক্রান্তের হার কম এই হারটা বেড়ে যাওয়ার আশঙ্কা আছে। পূর্বে আক্রান্তদের মধ্যে যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম তারা নতুনভাবে আক্রান্ত হতে পারেন। করোনার সেকেন্ড ওয়েভে নিজেকে সুরক্ষিত রাখতে সবাইকে সতর্ক থাকতে হবে। এ ক্ষেত্রে মাস্ক ব্যবহারের প্রতি গুরুত্ব বাড়ানো, নিরাপদ সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি মেনে চলা ও হাত ধোয়ার প্রতি খেয়াল রাখতে হবে।

প্রসঙ্গত, শাহরাস্তি উপজেলায় এ পর্যন্ত কোভিড সন্দেহে ১ হাজার ২শ’ ১৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে ২৩৩টি নমুনার ফলাফল পজেটিভ ও ৯৮১টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। নমুনা প্রদান সাপেক্ষে আক্রান্তের হার ১৯ শতাংশ।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।