ইতালীর পর্যটন নগরী ভেনিসে বৃহত্তর কুমিল্লা সমিতির কমিটি গঠন

বিশেষ প্রতিবেদক :
বিশ্বের শ্রেষ্ঠতম পর্যটন নগরী ইতালীর ভাসমান শহর খ্যাত ভেনিসে বৃহত্তর কুমিল্লা সমিতির কমিটি গঠন করা হয়েছে। এতে কুমিল্লার কৃতি সন্তান নজরুল ইসলাম ভূঁইয়াকে সভাপতি, চাঁদপুরের ফরিদগঞ্জের কৃতি সন্তান শাহাদাত হোসাইন (এস টি শাহাদাত) কে সাধারণ সম্পাদক এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার ফকরুল ইমাম দুলালকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

গত ৫ জুলাই মারঘেরা বাংলামিউজিকের হলরুমে সমন্বয় কমিটির সভায় তারা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন। সকল ঐক‍্যমতের ভিত্তিতে প্রধান নির্বাচন কমিশনার ব্রাহ্মণবাড়িয়ার জেলার ছিদ্দিকুর রহমান বকুল নির্বাচিতদের নাম ঘোষণা করেন।

আগামী এক মাসের মধ‍্যে তিনটি জেলার ৩৭টি উপজেলার ভেনিস প্রবাসীদের সমন্বয়ের ভিত্তিতে পদ বন্টন করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। এর আগে গতবছরের ২০ জুলাই আহবায়ক কমিটি এবং উপদেষ্টা কমিটির সমন্বয়ে গঠিত সমন্বয় কমিটির বর্ধিত সভায় নির্বাচন কমিশন গঠন করা হয়।

এরপর নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক গত ৫ জুলাই সমন্বয় কমিটির সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনার চাঁদপুরের কৃতি সন্তান আব্দুল মান্নানের পরিচালনায় নির্বাচন কমিশন আয়োজিত সমন্বয় কমিটির এ সভায় সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার ব্রাহ্মণবাড়িয়ার জেলার কৃতি সন্তান ছিদ্দিকুর রহমান বকুল।

সভায় অন‍্যান্যের মধ‍্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জেলার কৃতি সন্তান বিশিষ্ট আইনজ্ঞ এবং বৃহত্তর কুমিল্লা সমিতির উপদেষ্টা রেহান উদ্দিন দুলাল, উপদেষ্টা এবং নির্বাচন কমিশনার কুমিল্লার কৃতি সন্তান আব্দুল বারী, বৃহত্তর কুমিল্লা সমিতির উপদেষ্টা কুদ্দুছ চৌধুরী, উপদেষ্টা রফিকুল হক, উপদেষ্টা হুমায়ূন কবির এবং সমন্বয় কমিটির সদস‍্য শরীফ মৃধা, আক্তারুজ্জামান ভূঁইয়া এবং শাহাদাত হোসাইন।

বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিস এর আহবায়ক কমিটি গতবছরের ১০ মার্চ গঠন করা হয়। দেশের অন‍্যতম তিনটি বৃহৎ জেলা কুমিল্লা, চাঁদপুর ও রাহ্মণবাড়িয়ার ভেনিস প্রবাসীদের নিয়ে গঠিত বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিস-এর নবনির্বাচিত নেতৃবৃন্দ সকল বিতর্কের উর্ধ্বে থেকে কমিউনিটির উন্নয়নে একে অন্যের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন।

উল্লেখ্য, নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইন (এস টি শাহাদাত) তার পেশাজীবনের শুরুতে চাঁদপুরে সাংবাদিকতায় যুক্ত ছিলেন। দৈনিক চাঁদপুর দর্পণের সিনিয়র সাব-এডিটর ও বিভাগীয় সম্পাদক, চাঁদপুর রিপোর্টার্স ইউনিটির কর্মকর্তা এবং চাঁদপুর প্রেসক্লাবের সদস্য ছিলেন তিনি।

এস টি শাহাদাত চাঁদপুরের বহুল প্রচারিত সাপ্তাহিক (বর্তমানে দৈনিক) সুদীপ্ত চাঁদপুর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক, মালিক ও প্রকাশক ছিলেন। এছাড়া তিনি চাঁদপুরে এককালের প্রসিদ্ধ কম্পিউটার প্রতিষ্ঠান বেস্ট কম্পিউটার সিস্টেমের ব্যবস্থাপনা পরিচালকসহ বিভিন্ন ব্যবসা-বাণিজ্যের সাথে যুক্ত ছিলেন। বর্তমানে তিনি ভেনিসের বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠক।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)