ইভিএম’র ভিডিও ডকুমেন্টারিতে ভুল : অবাক নির্বাচনী কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলা নির্বাচন অফিসে ইভিএম-এ ভোটপ্রদান সম্পর্কিত ভিডিও ডকুমেন্টারিতে প্রতীক ‘জ’ মার্কায় ভোট প্রদান করলে ‘ঘ’ মার্কায় ফলাফল দেখায়। এ ধরনের ভুল ধরা পড়ায় বিএনপির মেয়র প্রার্থী আক্তার হোসেন মাঝি সাথে সাথে ক্ষোভ প্রকাশ করেন। বিস্ময় প্রকাশ করেন জেলা নির্বাচন কর্মকর্তাও।

শুক্রবার আসন্ন চাঁদপুর পৌরসভা নির্বাচনকে সামনে রেখে জেলা নির্বাচন কর্মকর্তা ও চাঁদপুর পৌরসভার রিটার্নিং কর্মকর্তার সাথে মেয়র ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের মতবিনিময় সভায় ইভিএমে ভোট প্রদানের নিয়ম পদ্ধতি ভিডিও ডকুমেন্টারি দেখানোর সময় এ ভুল ধরা পরে।

এমন ভিডিও দেখে জেলা নির্বাচন কর্মকর্তা ও চাঁদপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল আহম্মেদ হতভম্ব হয়ে দুঃখ প্রকাশ করেন। এ সময় প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এই ভিডিওটা আমি প্রথম দেখলাম। এই ধরনের অন্তত ৫টি ভিডিও ইউটিউবে আছে।

বিএনপির মেয়র প্রার্থী আক্তার হোসেন মাঝি ক্ষোভ প্রকাশ করে মতবিনিময় সভায় তার বক্তব্যে বলেন, ইভিএমের ভোট প্রসঙ্গে আমাদের যে সন্দেহ ছিল তা এ ভিডিও ডকুমেন্টারিতে ফুটে উঠেছে। নির্বাচন কমিশনের এ দায়িত্বজ্ঞানহীনতা আমাদেরকে ভাবিয়ে তুলেছে। এভাবেই ইভিএমের মাধ্যমে চুরি করা হয়। এতদিন বিভিন্ন মাধ্যমে ইভিএমের চুরির কথা শুনতাম! আজ নিজ চোখে দেখলাম!

শেয়ার করুন

মন্তব্য করুন