এ বছর বই প্রিন্টে রং পরিবর্তন হলেও ছাপা ভালো হয়েছে : শিক্ষামন্ত্রী

শাওন পাটওয়ারী :
এ বছর ছাপানো বইয়ের কাগজের মান খারাপ নয়, রঙ কিছুটা ভিন্ন হলেও তা নিউজ প্রিন্ট নয় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পে নিবন্ধিত জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ছাপানো কাগজ অনেক বেশি সাদা হলে তা চোখের জন্য তত ভালো নয়। আমাদের দেশে সবাই মনে করে বই যত বেশি সাদা হবে তত বেশি ভালো কিন্তু তা নয়। আমাদের বইয়ের কাগজের উজ্জ্বলতা কিছুটা কম হলেও তা নিউজপ্রিন্ট নয়।

মন্ত্রী বলেন, জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, ডা. দীপু মনি এমপি বলেছেন, মাছের উৎপাদন ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। ইলিশের ২টি অভয়াশ্রম রয়েছে। অভয়াশ্রম শেষে প্রচুর ইলিশ পাওয়া যায়। সরকার সঠিক পরীক্ষা-নীরিক্ষা করে অভয়াশ্রম নির্ধারণ করায় এখন প্রচুর ইলিশ পাওয়া যাচ্ছে। আমাদের সকলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। তিনি সকলের কথা চিন্তা করেন। উন্নত জীবন গড়ার জন্য নৌকাই আমাদের লাগবে। তাই আগামী নির্বাচনে নৌকা মার্কাকে সবাই জয়যুক্ত করবেন।

অনুষ্ঠানে ২০ জেলের মাঝে বকনা বাছুর বিতরণ করা হয়। জেলা মৎস কর্মকর্তা গোলাম মেহেদী হাসানের সভাপ্রধানে ও হাইমচর উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রশিদের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজিম দেওয়ান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, সদর উপজেলা মৎস কর্মকর্তা তানজিমুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, সদর মডেল থানার ওসি আব্দুর রশিদ, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল ইমরান শোভন, সিনিয়র সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমানসহ অনান্যরা।

শেয়ার করুন