করোনা পরিস্থিতিতেও চাঁদপুরের সোয়া ৩ লাখ শিশু ভিটামিন ‘এ’ প্লাস খাবে

৪ অক্টোবর রোববার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু

নিজস্ব প্রতিবেদক
করোনা পরিস্থিতিতে এবার দীর্ঘমেয়াদে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। ৪ অক্টোবর রোববার থেকে পক্ষকালব্যাপী (দুই সপ্তাহের কর্মদিবসসমূহে) অনুষ্ঠিত হবে এই ক্যাম্পেইন।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ জানান, এবার জেলার সর্বমোট ৩ লাখ ১৭ হাজার ৫০৩জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

তিনি জানান , চাঁদপুরের ৮টি উপজেলা ও ২ পৌরসভায় ৬-১১ মাস বয়সী শিশুদের ৩৬ হাজার ৯শ’ ৯৭জন এবং ১২-৫৯ মাস বয়সী ২ লক্ষ ৮০ হাজার ৫শ’ ৬জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাসপুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরো জানান, জেলার মোট ২হাজার ৩শ’ ৩৯টি কেন্দ্রে ৫শ’ ৬৩ জন স্বাস্থ্যকর্মী এবং পরিকল্পনা বিভাগের ৪৮০জন কর্মীসহ মোট ১ হাজার ৪৩জন স্বাস্থ্যকর্মী সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ক্যাপসুল খাওয়ানোর কাজে নিয়োজিত থাকবে।

এক প্রশ্নের জবাবে সিভিল সার্জন জানান, করোনা পরিস্থিতির কারণে প্রতিটি কেন্দ্রে সামাজিক দূরত্ব ও মাস্ক নিশ্চিত করা হবে। মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়া হাত ধোয়াসহ ৩ ফুট দূরত্ব বজায় রেখে যতটুকু সম্ভব স্বাস্থ্য বিধি মানা দরকার তা পালন করা হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)