করোনা : সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি আরো ১ : মুক্ত ২

কবির হোসেন মিজি :
করোনা আক্রান্ত সন্দেহে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ২৬ বছর বয়সী আরো এক নতুন রোগীকে ভর্তি করা হয়েছে। ১১ এপ্রিল শনিবার দুপুরে তাকে ওই ওয়ার্ডে ভর্তি করানো হয়।

জানাযায়, অসুস্থ ওই যুবক ফরিদগঞ্জ উপজেলার বাসিন্দা। সে ঢাকার সাভার থেকে এলাকায় এসেছেন।

স্বজনরা জানায়, ওই যুবক গত কয়েক দিন ধরে জ্বর, সর্দি, কাশি, গলা ব্যাথা ও শ্বাসকষ্টসহ করোনার উপসর্গজনিত রোগে ভুগছিলেন। শনিবার দুপুরে তার স্বজনরা তাকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক তাকে করোনায় আক্রান্ত সন্দেহে হাসপাতালের আলাদা ভবনের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি দেন।

তবে আইসোলেশন ওয়ার্ডে আগে ভর্তি থাকা দু’জনের করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায় তাদের দু’জনকে শনিবার ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে অসুস্থদের হাসপাতালে নিয়ে আসা স্বজন ও হাসপাতালের যে ক’জন কর্মচারী তাদেরকে চিকিৎসাসেবা দিতে গিয়ে সংস্পর্শে এসেছে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার আসিবুল আহসান চৌধুরী জানান, শনিবার ভর্তি হওয়া যুবকের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) কেন্দ্রে পাঠাবো।

এছাড়া ওইসব রোগীর স্বজন এবং হাসপাতালে চিকিৎসা সেবা দিতে গিয়ে যারা রোগীকে স্পর্শ করেছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছি।

বর্তমানে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৪জন রোগী চিকিৎসাধীন বলেও জানান তিনি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)