ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চাঁদপুরে ৭নং সতর্ক সংকেত : নদী উত্তাল : লঞ্চ চলাচল বন্ধ

মোরশেদ আলম :
ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চাঁদপুরে বৈরী আবহাওয়া বিরাজ করছে। আজ সোমবার ভোররাত থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে বৃষ্টির পরিমান। এদিকে যে কোন ধরনের পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছে চাঁদপুর জেলা প্রশাসন।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। প্রত্যেকটি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে সতর্ক অবস্থানে থাকার জন্য। জেলার মতলব উত্তর, চাঁদপুর সদর, ওহাইমচর উপজেলার মেঘনা নদীর পশ্চিম পাড়ে প্রায় ১২১টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

চাঁদপুর নদী বন্দর কর্মকর্তা মো: শাহাদাত হোসেন জানান, সিত্রাংয়ের মোকাবেলায় চাঁদপুর নদী বন্দর এলাকায় জন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। আমাদের কর্মকর্তা-কর্মচারীরা সমন্বয় করবে। অবস্থান বুঝে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। আজকে ৭ নম্বর সতর্ক সংকেত চলছে। বৈরী আবহাওয়া পরিস্থিতিতে আমাদের পর্যবেক্ষণ রয়েছে এবং সকাল থেকে চাঁদপুর-ঢাকা, চাঁদপুর-নারায়নগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।

চাঁদপুর আবহাওয়া অধিদপ্তরের ওয়্যারলেস সুপারভাইজার মো: সোয়েব জানান, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের চাঁদপুরে বৃষ্টিপাতের পরিমান ৩৫.৬। চাঁদপুরে ৭ নম্বর সতর্ক সংকেত অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)