চাঁদপুরের আদালতে জেলা বিএনপির আহ্বায়ক মানিকসহ নেতৃবৃন্দ

শাওন পাটওয়ারী :
চাঁদপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে ‘গাড়ি পোড়ানোর অভিযোগে’ দায়েরকৃত মামলায় হাজিরা দিয়েছেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকসহ বিএনপি নেতা-কর্মীরা।

মঙ্গলবার দুপুরে তিনিসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের অনান্য আসামিরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সরওয়ার আলমের আদালতে হাজিরা দেন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালে চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা চৌরাস্তায় ট্রাকে অগ্নিসংযোগ ও ঘুমন্ত চালককে পুড়িয়ে মারার ঘটনার দায়েরকৃত জিআর-৫৬ (বর্তমান এসটিসি ৭৬) মামলায় ২২জনের নাম প্রকাশ করে এবং অজ্ঞাত ৩০/৩৫জনকে আসামী করে মামলা করা হয়। ওই মামলার চার্জশীটে জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকসহ ৩১জনের নামের আদালতে চার্জশীট দাখিল করা হয়।

অপর মামলাটি জিআর ১৪৮, সন্ত্রাস-১, ২০১৬। ঘোষেরহাটের গাড়ি পোড়ানো, সন্ত্রাসী কর্মকান্ড ও মানুষ হত্যার দায়েরকৃত মামলাতেও শেখ ফরিদ আহমেদ মানিকসহ চার্জশীটভুক্ত আসামীরা নিয়মিত হাজিরা দিয়েছেন।

রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন এপিপি অ্যাড. বদরুল আলম চৌধুরী। আসামী পক্ষে আইনজীবি ছিলেন অ্যাড. শামসুল ইসলাম মন্টু।

অ্যাড. শামছুল ইসলাম মন্টু জানান, আওয়ামী লীগ সরকার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তাদের হয়রানি করছে। চাঁদপুরে যে ক’টি মামলা দায়ের করা হয়েছে তার সবগুলোতেই জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিককে ও সিনিয়র নেতাদের আসামী করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার চান্দ্রায় এবং ঘোষেরহাট এলাকার ২০১৫ সালের মামলায় জেলা বিএনপির আহ্বায়কসহ অন্যান্য দু’টি মামলায় আসামিরা হাজিরা দেন।

এ সময় উপস্থিতি ছিলেন চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম, যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, আক্তার হোসেন মাঝি, সাবেক সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন খান বাবুল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল আমিন খান আকাশ, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ইব্রাহিম কাজী জুয়েল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হযরত আলী, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহারসহ আরো অনেকে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)