চাঁদপুরের আদালতে বিএনপির ১১ নেতার জামিন আবেদন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক :
১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের মামলায় চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১১জন আসামী স্বেচ্ছায় আদালতে এসে হাজিরা দিলে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক। বুধবার দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান এই নির্দেশ দেন।

মামলার আসামীরা হলেন- জিয়াউল মাওলা, মো. শাহাদাত হোসেন, মজিদ তালুকদার, মো. ইসমাইল হোসেন, মো. ফখরুল ইসলাম, মো. রাকিব হোসেন, মো. কাইয়ুম, মো. রাজিব প্রধান, মো. মাহবুবুর রহমান প্রধান, কাউছার আলম ও মো. মনির হোসেন।

মামলায় সরকার পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রনজিত রায় চৌধুরী ও আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এটিএম মোস্তফা কামাল।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর বাজারের পশ্চিম পাশে রাস্তার উপরে বেরিকেড দিয়ে যানবাহন, ব্যবসায়ী ও সাধারণ জনগণের মধ্যে চাপ এবং ভিতি সৃষ্টি করে। একই সময় উপস্থিত পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে।

এ ঘটনায় মতলব দক্ষিণ থানায় উপ-পরিদর্শক (এসআই) মো. হারুনুর রশিদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনের ১৪৩/৩৪১/৩৩২/১৮৬ধারায় মামলা দায়ে করা হয়। মামলা নং-০২। মামলার প্রতিবেদনে উল্লেখ্য করা হয় উক্ত আসামীগণ বিএনপি-জামায়াতে বলে জানা যায়। তারা ঘটনার সময় সরকারকে অবৈধভাবে উৎখাত করার জন্য বিভিন্ন স্লোগান প্রদান করে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)