চাঁদপুরের মেঘনায় মা ইলিশ ধরায় ৩২ জেলেকে আটক

শরীফুল ইসলাম :
চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে ৩২ জেলেকে আটক করেছে নৌ-থানা পুলিশ। বুধবার বেলা ১১টায় চাঁদপুর নৌ-থানায় আটককৃত জেলেদের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।

আটককৃত জেলেদের মধ্যে রয়েছেন- রিপন বন্দুকশী (২০), আরিফ খান (২০), আল-আমিন বন্দকশী (২১), জাকির বেপারী (২০), খোরশেদ গাজী (২০), লোকমান মিজি (২১), আব্দুর রব শেখ (৪৫), মিন্টু হাওলাদার (৪০), দুলাল গাজী (৭০), আব্দুল হাকিম শেখ (৩৫), খোরশেদ শেখ (৩২), শরীফ সৈয়াল (২৫)। বাকীদের নাম তাৎক্ষণিক জানাতে পারেনি নৌ-পুলিশ।

চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত অভয়াশ্রম এলাকার মেঘনা মোহনাসহ আশপাশের এলাকা থেকে ৩২জন জেলেকে ইলিশ নিধনরত অবস্থায় হাতোতে আটক করা হয়। এর মধ্যে ১২জনকে নিয়মিত মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকীদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

ইলিশ অভয়াশ্রম কর্মসূচির আওতায় মা ইলিশ রক্ষাকল্পে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর ৭০ কিলোমিটার এলাকায় ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন সকল ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)