চাঁদপুরের ১ উপজেলা ও ১১ ইউনিয়নে উপ-নির্বাচন : ভোটার উপস্থিতি হতাশাজনক

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং ৪টি উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারের শূন্য পদে আজ মঙ্গলবার (২০ অক্টোবর) উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ১জন উপজেলা চেয়ারম্যান, ৫জন ইউপি চেয়ারম্যান ও ৭জন ওয়ার্ড সদস্য পদে ভোটগ্রহণ চলছে সকাল থেকে। সকালের দিকে কিছু ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেলেও দুপুরের পর উপস্থিতি হতাশাজনক।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশনের উপ-সচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এসব নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এই নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২৩ সেপ্টেম্বর। বাছাই হয়েছে ২৬ সেপ্টেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময়সীমা ছিল ৩ অক্টোবর। প্রতীক বরাদ্দ দেওয়া হয় ৪ অক্টোবর।

মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এএইচএম গিয়াসউদ্দিনের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শূন্য হয়। এই উপজেলা আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বিএইচএম কবির আহমেদ বিজয়ী হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী এমএ শুক্কুর পাটওয়ারী ২ দিন আগেই নির্বাচন বয়কট করেছেন। তিনি বর্তমানে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া কচুয়ার সাচার ও গোহট উত্তর, মতলব উত্তরের জহিরাবাদ ও সুলতানাবাদ এবং শাহরাস্তির মেহের দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মৃত্যুতে পদগুলো শূন্য হয়। অন্যদিকে কচুয়ার গোহট উত্তর ইউনিয়নের ৭নং ওয়ার্ড, মতলব উত্তরের মোহনপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড, ফতেপুর পশ্চিম ইউনিয়নের ৩নং ওয়ার্ড, ইসলামাবাদ ইউনিয়নের ১নং ওয়ার্ড, শাহরাস্তির সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের ৬নং ওয়ার্ড, চিতোষী পশ্চিম ইউনিয়নের ৭নং ওয়ার্ড এবং হাজীগঞ্জের কালোচো উত্তর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

মতলব দক্ষিণ উপজেলার ভোটার সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ১৮১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৮৮০জন এবং মহিলা ভোটার ৮৫ হাজার ৩০১জন। এদিকে ব্যালটের মাধ্যমে ভোট হওয়ায় প্রতিটি কেন্দ্রে জাল ভোট দেওয়ার অভিযোগ করেছেন সাধারণ ভোটাররা।

শেয়ার করুন

মন্তব্য করুন