চাঁদপুরের ৪জন করোনায় আক্রান্ত : আইইডিসিআর’র তথ্য নিশ্চিত করলেন সিভিল সার্জন

রহিম বাদশা :
করোনাভাইরাসে চাঁদপুর জেলার ৪জন আক্রান্ত বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) যে তথ্য শনিবার তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে অবশেষে তা নিশ্চিত করেছেন চাঁদপুরের সিভিল সার্জন। রোববার সকালে গণমাধ্যমকর্মীদের তিনি জানান, আরো ২জনের রিপোর্ট পজেটিভ এসেছে। অর্থাাৎ আগের ২জনসহ মোট ৪জন করোনা আক্রান্ত হিসেবে সনাক্ত হয়েছেন।

সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ রোববার সকালে জানান, নতুন করে আক্রান্তদের একজন মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও অন্যজন চাঁদপুর সদর উপজেলার বহরিয়া এ্লাকার (৪০। সদর উপজেলায় এই আক্রান্ত রোগীও নারায়নঞ্জ থেকে এসেছেন।

এর আগে শনিবার আইইডিসিআর’র অফিসিয়াল ওয়েবসাইটে তথ্য প্রকাশ করা হয়েছিল যে, চাঁদপুরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪জন। চাঁদপুর প্রবাহের ওয়েবসাইটে গতকাল’ই সংবাদটি প্রকাশিত হয়। আজ পত্রিকার প্রিন্ট কপিতেও লিড নিউজ হয়েছে এটি। আক্রান্তের সংখ্যা ছাড়া আর কোনো তথ্য দেওয়া ছিল না আইইডিসিআর-এর ওয়েবসাইটে। তাই সিভিল সার্জনও শনিবার ৪জন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করতে পারেননি।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত আক্রান্ত হিসেবে সনাক্ত ৪জনের মধ্যে ৩জন’ই মতলব উত্তরের। এদের মধ্যে ২জন নারায়নগঞ্জ ফেরত ও ১জন ওইসব রোগীর সংস্পর্শে আসা চিকিৎসক। অন্যজন চাঁদপুর সদরের বাসিন্দা। তিনিও নারায়নগঞ্জ ফেরত। অর্থাৎ নারায়নগঞ্জ থেকে আসা লোকের মাধ্যমেই চাঁদপুরে করোনার সংক্রমণ শুরু হয়ে গেছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)