চাঁদপুরে আঙ্গুরের নামে মনেক্কা বিক্রি! ৪ প্রতিষ্ঠানকে অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে আঙ্গুর ফল বলে ভারত থেকে আমদানি করা আঙ্গুরের হুবহু ফল মনেক্কা বিক্রি করে ক্রেতাদের সাথে প্রতারণা এবং মনেক্কার মূল্য তালিকা না থাকায় অর্থদন্ড করা হয়েছে বিক্রেতাদের। এ দিনমোট ৪টি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১৭ হাজার টাকা অর্থদন্ড আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়।

সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত চাঁদপুর শহরের পালবাজার ও ছায়াবানী মোড় এলাকার ফলের দোকানে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল।

আঙ্গুর ফল বলে কম দামের মনেক্কা ফল বিক্রির দায়ে পালবাজারের ফল বিতানের মালিক স্বপন দে-কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৫ হাজার টাকা, মতিউর রহমানের ফলের দোকানে মূল্য তালিকা না থাকায় ২ হাজার টাকা, ছায়াবানী মোড় এলাকার মামুন ফ্রুটসকে আঙ্গুর ফল বলে মনেক্কা বিক্রির দায়ে ও মূল্য তালিকা না থাকায় ৫ হাজার টাকা এবং মান্নান ফল বিতানে মূল্য তালিকা না থাকায় ৫ হাজার টাকাসহ ৪ প্রতিষ্ঠান থেকে সর্বমোট ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযান শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল গণমাধ্যমকে বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা ও জেলা প্রশাসক চাঁদপুরের সার্বিক সহযোগিতায় আজকে এ অভিযানটি পরিচালনা করা হয়। একই সাথে পালবাজারের মুরগী ব্যবসায়ীদেরকে হুঁশিয়ার করা হয় যেন মূল্য তালিকা ক্রেতার দৃষ্টিতে রাখা হয় এবং কোনোভাবেই মুরগীর দাম বৃদ্ধি না করা হয় সে জন্য।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)